১৪ মে, ২০২৪

LPG Price Cut: মাসের শুরুতেই খুশির খবর, ফের কমল রান্নার গ্যাসের দাম!
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-01 10:28:53   Share:   

আরও সস্তা হল রান্নার গ্যাসের দাম (LPG Gas)! কয়েকদিন আগেই দেশের মহিলাদের রাখির উপহার হিসেবে কেন্দ্রের তরফে গৃহস্থের কাজে ব্যবহৃত রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমানো হয়েছিল। এর ফলে আম জনতার পকেটে চাপ কিছুটা হলেও কমেছে। আর এবারে কমল কমার্শিয়াল অর্থাৎ ১৯ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। সূত্রের খবর, পাবলিক সেক্টর অয়েল মার্কেটিং কোম্পানিগুলি বাণিজ্যিক গ্যাসের দাম ১৫৮ টাকা কমালো। বাণিজ্যিক এলপিজি গ্রাহকদের (LPG Price Cut) স্বস্তি দিতেই বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

গত মাস অর্থাৎ অগাস্টে হোটেলে রান্নার জন্য ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হয়েছিল। তার আগে জুলাইতে ১৯ কেজি ওজনের সিলিন্ডারের দাম বেড়েছিল ৭ টাকা। আর জুন মাসে ৮৩.৫০ টাকা কমেছিল বাণিজ্যিক সিলিন্ডারের দাম। আর এই মাসে তা আবার কমানো হল। ফলে ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কমানোর পরই ফের নতুন মাসের শুরুতেই ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কমায় বেজায় খুশি গৃহকর্ত্রী থেকে ব্যবসায়ী সহ সাধারণ মানুষ।

আজ অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকে দিল্লিতে ১৯ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম হল ১৫২২.৫ টাকা। যেটা আগে ছিল ১৬৮০ টাকা। দাম কমায় কলকাতায় দাম দাঁড়াল ১৬৩৬ টাকা, মুম্বই ও চেন্নাইয়ে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমে হল যথাক্রমে ১৪৮২ টাকা ও ১৬৯৫ টাকা।


Follow us on :