১৭ মে, ২০২৪

Adhir: লোকসভায় খারিজ অনাস্থা প্রস্তাব, অসংসদীয় আচরণের অভিযোগে সাসপেন্ড অধীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-11 14:47:58   Share:   

লোকসভায় খারিজ বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব। সরকারের কাছে হেরে এই অধিবেশনে সম্ভবত অধীর চৌধুরীকেও হারাতে হতে পারে কংগ্রেসের। কারণ বৃহস্পতিবার অনাস্থা বিতর্কের পরেই লোকসভা থেকে সাসপেন্ড করা হয়েছে লোকসভায় কংগ্রেসের নেতা অধীররঞ্জন চৌধুরীকে। এদিন লোকসভায় মণিপুর বিতর্কে প্রায় আড়াই ঘণ্টায় নিজের বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর অভিযোগ, প্রধানমন্ত্রীর বক্তব্যের সময় সারাক্ষণ দুর্ব্যবহার করেছেন অধীর চৌধুরী। তাঁকে বারবার সতর্ক করা হয়েছিল। এমনকী, প্রধানমন্ত্রীর ভাষণের মধ্যেই অধীরের নেতৃত্বে ওয়াক আউট করে বিরোধীরা। অধিবেশন শেষের আগেই অধীরকে সাসপেন্ড করা হয়েছে। প্রিভিলেজ কমিটি সিদ্ধান্ত না আসা পর্যন্ত সাসপেন্ড থাকবেন অধীর।

বিরোধীরা লোকসভা ছাড়তেই মণিপুর নিয়ে বলতে শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার নিজের বিবৃতিতে প্রধানমন্ত্রী দাবি করেন, মণিপুরে শান্তি ফিরবেই। তার আগেই অবশ্য লোকসভা ছাড়েন বিরোধীরা। প্রধানমন্ত্রী জানান, পালিয়ে যাচ্ছেন বিরোধীরা। উত্তর-পূর্বের মানুষদের খারাপ অবস্থার জন্য কংগ্রেসকেই দায়ী করেন তিনি।  মোদীর দাবি, মণিপুরে নিশ্চয়ই শান্তির সূর্য উঠবে। মণিপুর আবার নতুন আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাবে।


Follow us on :