১১ মে, ২০২৪

Court: অভিষেক-কুন্তল মুখোমুখি জেরা, জাস্টিস গাঙ্গুলির নির্দেশে সুপ্রিম স্থগিতাদেশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-17 12:56:18   Share:   

এখনই অভিষেক বন্দোপাধ্যায়কে (Abhishek Banerjee) জিজ্ঞাসাবাদ করতে পারবে না কেন্দ্রীয় গোয়েন্দারা। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Avijit Ganguly)নির্দেশকে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। সম্প্রতি ১৩ই এপ্রিল কুন্তল ঘোষের একটি অভিযোগ সংক্রান্ত মামলায়, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিল, প্রয়োজনে ইডি (ED) এবং সিবিআই (CBI) কুন্তল ঘোষ ও অভিষেক বন্দ্যোপাধ্যাযকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারবে।

সূত্রের খবর, নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। বারবার অভিযোগ করেছে ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে। কুন্তল ঘোষ সাংবাদিকদের জানিয়েছিলেন, ইডি ও সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দিচ্ছে। এরপরই প্রেসিডেন্সি জেলের সর্বোচ্চ কর্তার মাধ্যমে হেস্টিংস থানায় একটি লিখিত অভিযোগ করেন কুন্তল ঘোষ। সেই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, কোনভাবেই আদালতের নির্দেশ ছাড়া, পুলিস ইডি-সিবিআইয়ের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে পারবেনা। ওই একই মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, এই ঘটনার তদন্তে প্রয়োজনে কেন্দ্রীয় গোয়েন্দারা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারবে।

এরপরেই সুপ্রিম কোর্টে যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই মামলা শুনানিতে আজ অর্থাৎ সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। এরফলে কিছুটা স্বস্তিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ওই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ এপ্রিল অর্থাৎ ২৪ শে এপ্রিল অবধি স্বস্তি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।


Follow us on :