১৬ মে, ২০২৪

Abhishek: টেনে-হিঁচড়ে উচ্ছেদ সাংসদদের, জীবনে প্রথমবার প্রিজন ভ্যানে অভিষেক
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-04 09:26:49   Share:   

কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর দফতরের সামনে অবস্থান বিক্ষোভ তৃণমূল সাংসদদের তথা তৃণমূল উচ্চ নেতৃত্বের। এই বিক্ষোভ তুলতে গেলেই হুলুস্থুল কান্ড বেঁধে যায় দিল্লিতে। সেসময় অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ সমস্ত সাংসদকে টেনে-হিঁচড়ে চ্যাংদোলা করে অবস্থান বিক্ষোভ থেকে হটিয়ে দেওয়া হয়। অভিযোগ মহিলা সংসদেরও মারধর করা হয়। এর পরই তাদেরকে প্রিজন ভ্যানে তোলা হয়।

সূত্রের খবর, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে অর্থাৎ ১০০ দিনের টাকা ও আবাস যোজনার বকেয়া টাকার দাবিতে অক্টোবর দুই ও তিন তারিখ দিল্লিতে প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করে তৃণমূল। সেই মত আজ অর্থাৎ শেষ দিন দিল্লিতে যন্তর মন্তরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখায় তৃণমূল। এদিন সন্ধ্যেবেলায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতির সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ হবার কথা ছিল। সেই মতোই যন্তর মন্তর থেকে পায়ে হেঁটে দিল্লির কৃষিভবনে পৌঁছায় তৃণমূল। সেখানে তৃণমূল নেতৃত্বরা কিছুক্ষণ অপেক্ষা করলে, এরপর তাদের জানানো হয় কেন্দ্রীয় মন্ত্রী তাদের সঙ্গে দেখা করতে পারবেন না।

এরই পাল্টা সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তিনি দেখা না করে যাবেন না এরপরই বেধে যায় হুলুস্থুল কান্ড। জোরপূর্বক পুলিশ টেনে হিঁচড়ে চ্যাংদোলা করে তৃণমূল সাংসদ সহ সমস্ত উচ্চ নেতৃত্বদের আটক করে নিয়ে যায় মুখার্জি নগর থানায়। ভিডিও কিছুক্ষণ আটকে রাখার পর তাদের সবাইকে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামীর কর্মসূচি গ্রহণ করেন। পাশাপাশি এর পূর্বে কখনোই অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রিজন ভ্যানে ওঠেননি।


Follow us on :