ব্রেকিং নিউজ
A-youth-gets-imprisonment-for-alleged-sexual-haraasment-to-a-minor-girl-in-Mumbai
Harrasment: কিশোরীকে 'আইটেম' বলে কটূক্তি! যৌন হেনস্থার দায়ে কারাদণ্ড যুবকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-24 15:42:59


কিশোরীকে অশ্লীল মন্তব্যের জেরে দেড় বছরের কারাদণ্ড (Jail) মুম্বইয়ের এক ব্যবসায়ীর। অপরাধ? ১৬ বছরের ওই কিশোরীকে 'আইটেম' বলে ডেকেছিলেন ২৫ বছর বয়সী ওই ব্যবসায়ী (Businessman)। আদালত এই পরিপ্রেক্ষিতে বলেছে, এই শব্দের ভুল ব্যবহার করেছেন ব্যবসায়ী যুবক। এর মাধ্যমে ওই কিশোরীকে যৌনবস্তু হিসাবে দেখা হয়েছে।

মুম্বইয়ের এক পকসো আদালতে এই মামলার শুনানি হয়। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ, তিনি কিশোরীকে আইটেম’ বলে ডেকে তার শ্লীলতাহানি করেছেন। এককথায় হেনস্থা (Harrasment) করা হয়েছে কিশোরীকে। সেকারণে বিচারপতি অভিযুক্তকে কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। আদালত বলেছে,‘‘এই ধরনের অপরাধের কঠিন শাস্তি প্রয়োজন। তবেই মহিলাদের প্রতি এমন আচরণ বন্ধ করা যাবে।’’

জানা গিয়েছ, ঘটনাটি ঘটেছে ২০১৫ সালে। স্কুল শেষে বাড়ি ফিরিছিলেন কিশোরী। তখনই ওই অভিযুক্ত ব্যবসায়ী পথ আটকান। কিশোরী জানায়, তার চুল ধরেও টানে। আর তাকে ইঙ্গিত করে বলেন, ‘‘আইটেম, কোথায় যাচ্ছ?’’ কিশোরী ভয় পেয়ে ১০০ নম্বরে ফোন করে। কিন্তু পুলিশ আসার আগেই অভিযুক্ত ঘটনাস্থল ছেড়ে পালায়।

কিশোরী বাড়ি ফিরে তার বাবা-মাকে ঘটনাটি জানায়। এরপর থানায় গিয়ে ওই ব্যবসায়ীয়ের বিরুদ্ধে মামলা করেন। যদিও আদালতে ব্যবসায়ী দাবি করেছিলেন, তাঁকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে। তাঁর বিরুদ্ধে চক্রান্ত করেছে কিশোরীর মা-বাবা। যত দিন গিয়েছে, বিচারে তাঁর দাবি নাকচ হয়ে যায়। এরপর চলতি বছরের  জুলাই মাসে আদালতে কিশোরীর জবানবন্দি রেকর্ড করা হয়। তার পরেই রায় দেয় আদালত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন