১৭ মে, ২০২৪

Security: সাধের পোষ্য মোরগের দিকে নজর পড়শির, আতঙ্কে পুলিসের দ্বারস্থ মহিলা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-09 10:05:28   Share:   

মোরগের(Rooste) নিরাপত্তা চেয়ে পুলিসের দ্বারস্থ এক মহিলা। ঘটনাটি ছত্তিশগড়ের(Chattisgarh) রাইপুরের রতনপুর থানা এলাকার। মোরগ চুরির অভিযোগও ওই মহিলা দায়ের করেছেন প্রতিবেশীদের বিরুদ্ধে, অভিযোগকারীর নাম জানকীবাঈ। অভিযোগকারীর পছন্দের পোষ্য মোরগ। তাই তিনি বাজার থেকে একটি মোরগ কিনে আনেন। এমনকি ওই মোরগকে নিজের সন্তানের মতো লালনপালনও করেন। কিন্তু প্রতিবেশীরা তাঁর মোরগকে চুরি করে খেয়ে ফেলতে পারেন, এই ভেবে তাঁকে সবসময়ই আগলে রাখতে শুরু করেন। এরপর থেকেই মোরগকে ঘরেই রাখতেন তিনি, কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। একদিন বিকেলে জানকী কাজ সেরে বাড়ি ফিরে এসে দেখে মোরগটি নেই। তখনই ছোটেন প্রতিবেশীর বাড়ি।

জানকীর অভিযোগ, গত কয়েক মাস ধরেই পাশের বাড়ির বুগল এবং দুর্গা তাঁর মোরগের দিকে তাকিয়ে থাকত। এই দুই প্রতিবেশী সবসময় মোরগের প্রতি নজর রাখত। একদিন মোরগকে নিয়ে পালানোর চেষ্টাও করেছিল বুগল নামের ওই প্রতিবেশী। তাই তড়িঘড়ি ছুটে যায় বুগল এবং দুর্গার বাড়িতে।  

জানকীর দাবি, 'প্রতিবেশীর বাড়িতে মোরগটিকে বাঁধা অবস্থায় দেখি। সেটিকে রান্না করে খাওয়ার তোড়জোড়ও চলছিল খুব ভালোই। বুগলের সঙ্গে অনেক হাতাহাতি-বচসার পরে শেষমেশ পোষ্যকে বাড়িতে নিয়ে আসেন জানকী।  মোরগের গলায় গভীর একটা ক্ষত ছিল।' এরপরই মোরগের নিরাপত্তা চেয়ে পুলিসের দ্বারস্থ হন জানকী।  

পুলিস জানিয়েছে, মোরগ নিয়ে দু-পক্ষের কথাই শোনা হয়েছে। তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করার চেষ্টা চলছে। এর পরেও যদি বিষয়টি না মেটে তাহলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।


Follow us on :