১২ মে, ২০২৪

Telengana: পড়ার জন্য মানসিক চাপ? স্কুল হস্টেলে ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-01 18:32:26   Share:   

মর্মান্তিক ঘটনা! মঙ্গলবার হায়দরাবাদের (Hyderabad) কাছে একটি স্কুলের ক্লাসরুমের মধ্যেই গলায় দড়ি (hanging) দিয়ে আত্মঘাতী (suicide) হল ১৬ বছর বয়সী এক ছাত্র। একাদশ শ্রেণির এই ছাত্র নিকটবর্তী শহরাঞ্চলের বাসিন্দা। তার সহপাঠীরা ক্লাসে ঝুলন্ত অবস্থায় তাঁকে দেখতে পেয়েছিল বলে পুলিস সূত্রে খবর।

বাকি ছাত্রদের অভিযোগ, একটি নাইলনের দড়ির সাহায্যে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে ওই ছাত্র। যদিও কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি। জানা গিয়েছে, প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল ওই ছাত্র। স্কুলের হস্টেলেই থাকত। রাত ১০টায় পড়া শেষ হওয়ার পর থেকে নিখোঁজ হয়ে যায়। স্কুলের সব কক্ষে তল্লাশি চালানো হয়। তারপর একটি ক্লাসরুমে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়।

হস্টেলের অন্যান্য ছাত্ররা দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। হস্টেলের ওয়ার্ডেন কেন গাড়ির ব্যবস্থা করেননি তা স্পষ্ট নয়। ওই ছাত্রের এক বন্ধুর অভিযোগ, পরীক্ষায় ভালো করার চাপ তাকে আত্মহত্যা করতে প্ররোচিত করেছে। এদিকে বিচারের দাবিতে কলেজের সামনে বিক্ষোভ করেছে তার পরিবারের সদস্যরা।

ছাত্রের আত্মহত্যার জন্য আচার্য নামে এক স্কুলকর্মীকে অভিযুক্ত করা হয়েছে। ছাত্ররাও তার বিরুদ্ধে নির্যাতন ও হয়রানির অভিযোগ তুলেছে। স্কুল দুদিনের জন্য বেসরকারী ছুটি ঘোষণা করেছে এবং শিক্ষার্থীদের সকলকে বাড়ি পাঠিয়েছে।


Follow us on :