০৯ মে, ২০২৪

Flight: মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত এক পাইলট, দু'দিনে দুই ভারতীয় পাইলটের মৃত্যুতে শোরগোল
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-17 18:59:02   Share:   

মাঝ আকাশে পাইলটের মৃত্যু। আমেরিকার মায়ামি থেকে ২৭১ জন যাত্রী নিয়ে চিলির উদ্দেশ্যে পাড়ি দিয়েছিল একটি যাত্রীবাহী বিমান। বিমানটি যখন মাঝ আকাশে, তখন হঠাৎ করে অসুস্থ বোধ করেন বিমানের পাইলট। বিমানের শৌচালয়ে মৃত্যু হয় তাঁর। এরপর আপৎকালীন পরিস্থিতিতে সহকারী পাইলটের প্ৰচেষ্টায় বিমানটি পানামাতে জরুরি অবতরণ করানো হয়। অন্যদিকে, বুধ ও বৃহস্পতিবার দুই ভারতীয় পাইলটের মৃত্যুর খবরে শোরগোল পড়েছে নেটদুনিয়ায়। একজনের মৃত্যু হয়েছে বিমানবন্দরে। আরেক জনের মৃত্যু হয়েছে মাঝআকাশে। দুই ভারতীয় পাইলটের আকস্মিক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন সংস্থা (DGCA)।

বৃহস্পতিবার বিমান সংস্থা ইন্ডিগোর পাইলট নাগপুর বিমানবন্দরে আচমকা অচৈতন্য হয়ে পড়েন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই মৃত্যু হয় তাঁর। খানিক পরে দুপুর ১টা নাগাদ নাগপুর থেকে পুনেগামী বিমান ওড়ানোর কথা ছিল তাঁর। বিমান সংস্থা সূত্রে জানা গিয়েছে, ২৭ ঘণ্টা বিশ্রাম নেওয়ার পর এদিন কাজে যোগ দিয়েছিলেন পাইলট। নির্দিষ্ট বিরতিতে তিনটি বিমান ওড়ানোর কথা ছিল আজ। তার আগেই অপ্রীতিকর ঘটনা ঘটে।

অন্যদিকে বুধবার কাতার এয়ারওয়েসের এক ভারতীয় পাইলটের মৃত্যু হয়েছে দিল্লি থেকে দোহাগামী উড়ানে। ঘটনার সময় তিনি প্যাসেঞ্জার কেবিনে ছিলেন বলে জানা গিয়েছে। সেখানেই বিমানের অতিরিক্ত পাইলট হৃদরোগে আক্রান্ত হন। এবং মৃত্যু হয় তাঁর। মৃত ব্যক্তি এর আগে স্পাইস জেট, অ্যালায়েন্স জেট এবং সাহারা-র জন্য কাজ করেছেন।


Follow us on :