ব্রেকিং নিউজ
A-old-woman-took-participation-in-Mumbai-Marathon-attract-netizens-claps
Mumbai: বয়স শুধু সংখ্যা মাত্র! হাতে দেশের পতাকা, আশি বছরে ম্যারাথনে দৌড়লেন বৃদ্ধা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-20 15:01:22


সদিচ্ছার কাছে বয়স কোনও বাধা নয়। আর সেটাই আরেকবার প্রমাণ করলেন ৮০ বছরে এক বৃদ্ধা। ম্যারাথনে (Tata Mumbai Marathon) অংশ নিয়ে তাক লাগালেন মুম্বইয়ের (Mumbai) এক বৃদ্ধা (Old Woman)। রবিবার সমাজের নানা সম্প্রদায়ের মানুষ টাটা মুম্বই ম্যারাথনে অংশ নিয়েছিলেন। কিন্তু 'শো-স্টপার' হয়ে দাঁড়ান অশীতিপর এই বৃদ্ধা। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনি। তাও আবার শাড়ি (Saree) পরে। মহিলার এই অদম্য ইচ্ছাশক্তি দেখে সকলেই মুগ্ধ।

বৃদ্ধার নাতনি, ডিম্পল মেহতা ফার্নান্দেস দিদার ম্যারাথনে অংশ নেওয়ার একটি ভিডিও শেয়ার করেন ইনস্টাগ্রামে। ভিডিওয়, ভারতী নামের ৮০ বছর বয়সী মহিলাকে শাড়ি এবং স্নিকার পরে একগাল হাসি নিয়ে ম্যারাথন দৌড়তে দেখা গিয়েছে। পাশাপাশি তাঁর হাতে দেখা যায় দেশের পতাকা। তিনি ৫১ মিনিটে ৪.২ কিমি পথ অতিক্রম করেছেন।

ভিডিওর ক্যাপশনে লেখা, "আমার ৮০ বছর বয়সী দিদার নিছক ইচ্ছাশক্তি এবং সাহসের দ্বারা অনুপ্রাণিত হয়েছি। এই বয়সেও তিনি এই রবিবার ম্যারাথনে দৌড়ন।" ক্লিপটিতে সেই মহিলার একটি সাক্ষাৎকারও রয়েছে। যেখানে তিনি বলেন, 'প্রতিদিন ম্যারাথনের জন্য অনুশীলন করেছেন এবং এই ইভেন্টে তিনি পঞ্চমবার অংশ নিলেন।' যখন জিজ্ঞাসা করা হয়েছিল, কেন তিনি দৌড়ের সময় তেরঙা বহন করছিলেন, উত্তরে জানান, 'একজন ভারতীয় হিসাবে গর্বিত। লোকে তাঁর জাতীয় পরিচয় সম্পর্কে জানুক, তাই আমি জাতীয় পতাকা হাতে দৌড়নোর সিদ্ধান্ত নিয়েছি।' ভারতী দেবী যুব প্রজন্মকে সুস্বাস্থ্যের জন্য দৌড়ানোর পরামর্শ দিয়েছেন।

এই ভিডিও নেটমাধ্যমে ঝড় তুলেছে। বৃদ্ধার এমন ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা। ফিটনেস ধরে রাখতে তাঁর এই অধ্যাবসায় এবং এমন এনার্জি লেভেলকে কুর্নিশ জানান তাঁরা। একজন লিখেছেন, 'ওঁকে দৌড়তে দেখে এত ভালো লাগল। বয়স সত্যিই শুধু একটা সংখ্যা।' আর এক জন লেখেন, 'তারকা।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন