২৭ এপ্রিল, ২০২৪

Telangana: 'বৌদির সঙ্গে সম্পর্ক নেই!' নিরপরাধ প্রমাণে অগ্নিপরীক্ষা যুবকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-02 18:28:53   Share:   

'রামায়ণ' যুগে সীতাকে তাঁর সতীত্ব প্রমাণ করতে 'অগ্নিপরীক্ষার' (Agnipariksha) সম্মুখীন হতে হয়েছিল। আর বর্তমান যুগে এসব কেবল গল্পের পাতায়। সকলের কাছে এটি একপ্রকার গল্প হয়ে গিয়েছে। কলিযুগে কেউ তাঁর সতীত্ব প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিয়েছেন, এমন কথা কল্পনারও বাইরে। কিন্তু বাস্তবে এমনটা ঘটেছে তেলেঙ্গানার (Telangana) বানজারুপলি গ্রামে।

তবে আশ্চর্যের বিষয়য় কোনও নারীকে নয়, অগ্নিপরীক্ষা দিতে হল ওই গ্রামের এক ব্যক্তিকে। বৌদির সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক রয়েছে বলে অভিযোগ করেন ওই ব্যক্তির দাদা। সেই সন্দেহের কথা পঞ্চায়েতকে জানান দাদা। কিন্তু 'অভিযুক্ত' ব্যক্তি জানান, তাঁর বৌদির সঙ্গে কোনওরকম সম্পর্ক নেই। কিন্তু পঞ্চায়েত প্রধান বলেন, 'তা প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিতে হবে তাঁকে।' গ্রামের মোড়লদের সেই প্রস্তাবে রাজিও হন তিনি। এরপর শুরু হয় প্রক্রিয়া।

সেই ভিডিও বর্তমানে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নেটিজেনরা গ্রামের মোড়লদের বিরুদ্ধে নিন্দার ঝড় তোলেন। ভিডিওতে দেখা গিয়েছে, ওই যুবক খালি গায়ে একটি আগুনের কুণ্ডের চারপাশে কয়েকবার ঘুরলেন। তারপর কুণ্ডের মধ্যেই ফেলে রাখা একটি তেতে ওঠা লোহার রড হাত দিয়ে তুলে ছুড়ে ফেললেন। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি সিএন পোর্টাল।

এতকিছুর পরও গ্রাম প্রধানরা পরীক্ষায় সন্তুষ্ট ছিলেন না এবং লোকটিকে তাঁর "ভুল" মেনে নিতে বাধ্য করেছিলেন। এরপর ওই ব্যক্তির স্ত্রী দারস্থ হন পুলিসের কাছে। থানায়  অভিযোগ করেন। পুলিস এ নিয়ে তদন্ত শুরু করেছে।


Follow us on :