১১ মে, ২০২৪

Train: লাইনে খেলায় মগ্ন শিশু, কিছু দূরে ট্রেন!চালকের তৎপরতায় প্রাণে বাঁচল খুদে
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-05 14:57:36   Share:   

পরিবারের চোখে ফাঁকি দিয়ে খেলতে খেলতে শিশু রেল লাইনের (Railline) মধ্যে চলে আসে। আর সেসময় ওই লাইন দিয়ে আসছিল একটি ট্রেন (Train)। দূর থেকে তা দেখতে পেয়ে চালক শিশুটিকে (Child) বাঁচানোর জন্য ট্রেনটি থামান। এরপর শিশুকে উদ্ধার করে তার মায়ের হাতে তুলে দিলেন ট্রেনের চালক এবং সহকারী চালক। ঘটনাটি ঘটেছে বামনহাট ষ্টেশন সংলগ্ন উত্তর লাউচাপড়া গ্রামে। শনিবার রেলের তরফে সেই ভিডিও (Viral Video) প্রকাশ করতেই মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

জানা গিয়েছে, শনিবার সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ বামনহাট স্টেশনে বামনহাট-আলিপুরদুয়ার প্যাসেঞ্জার ট্রেনের শান্টিং করা হচ্ছিল। ট্রেনের ইঞ্জিন যখন ঘুরিয়ে আনার জন্য সীমান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময় উত্তর লাউচাপড়া গ্রামে ট্রেন লাইনে খেলায় মত্ত ছিল ওই শিশু। দূর থেকে তা নজরে আসে লোকো পাইলট অভিজিৎ বিশ্বাস এবং তাঁর সহকারী চন্দন কুমারের।

সঙ্গে সঙ্গে তাঁরা ট্রেন থামিয়ে বাচ্চাটিকে উদ্ধার করেন। সে সময় শিশুর খোঁজে তার মা-বাবাও বাড়ির বাইরে বেড়িয়ে আসেন। রেললাইনের ধারেই বাড়ি ওই শিশুর বলে জানা গিয়েছে। এরপরেই শিশুকে উদ্ধার করে তার বাবা-মার হাতে তুলে দেন লোকো পাইলট এবং তাঁর সহযোগী। শিশুর প্রাণ রক্ষার জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করেন। উল্লেখ্য, ঘটনায় শিশুটির প্রাণ বাঁচানোর জন্য ট্রেনের চালক ও সহ চালককে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেয় রেল।


Follow us on :