০৮ মে, ২০২৪

Bihar: সস্তায় স্যানিটারি প্যাড চেয়ে আমলার রোষের মুখে ছাত্রী! পাল্টা ধেয়ে এল,'পুরুষ গর্ভনিরোধকও চাই?'
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-29 13:24:26   Share:   

'সশক্ত বেটি, সমৃদ্ধ বিহার’ প্রকল্পের মঞ্চে এক স্কুলছাত্রীর (Student) উদ্দেশে বিতর্কিত মন্তব্যের জেরে তীব্র বিতর্কের মুখে বিহারের (Bihar)  মহিলা ও শিশু উন্নয়ন নিগম (ডব্লিউসিডিসি)-র প্রধান হরজ্যোত কউর ভামরা। স্যানিটারি ন্যাপকিনের (Sanitary Napkin) বদলে ওঠে কন্ডোমের প্রসঙ্গে। এ নিয়ে শুরু হয় তরজা।

বিষয়টি হল, বুধবার পটনায় রাজ্য সরকারের আয়োজিত এই উদ্যোগের মঞ্চে উপস্থিত ছিলেন ওই আইএএস আধিকারিক এবং রাজ্যের নবম-দশম শ্রেণির কয়েক জন স্কুলছাত্রী। সেখানে ওই আমলার কাছে এই স্কুলছাত্রী একগুচ্ছ প্রশ্ন রাখেন। স্কুল ছাত্রী বলেন, ‘বিহার সরকার কি ২০-৩০ টাকায় স্যানিটারি প্যাডস দিতে পারে?’ হরজ্যোতের উত্তর শুনে একপ্রকার চমকে গেলেন সকলে। তিনি বলেন, এরপর তো সরকারের কাছে জিন্স চেয়ে বসবে। আবার সুন্দর জুতোও তো দিতে পারে বলে দাবিও করতে পারে। অবশেষে  ওই ছাত্রী আশা করবে যে সরকার তাকে কন্ডোমও দেবে।

এদিনের এমন বিতর্কিত মন্তব্যে চুপ হয়ে গিয়েছিল গোটা মহল। এছাড়া এক ছাত্রী স্কুলের শৌচাগারের শোচনীয় অবস্থার কথা বলতেই, তাকেও পড়তে হয়েছিল আমলার রোষের মুখে। স্কুলের বাথরুমের দরজার ভগ্নদশা। ঠিক করে দেওয়ার কথা বলতেই বলে বসেন, সরকাররের কাছে পয়সা এবং সুবিধা পাওয়ার জন্য কেবল ভোট দেওয়া? তাহলে সেই ভোটের প্রয়োজন নেই।


Follow us on :