২৭ এপ্রিল, ২০২৪

Crime: ৩২ বছর আগের অপরাধের শাস্তি! এক বছর জেল খাটবেন অবসরপ্রাপ্ত রেলকর্মী
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-04 10:17:05   Share:   

ঠিক ৩২ বছর আগে ১৯৯১ সালে অভিযোগ দায়ের হয়েছিল এক অবসরপ্রাপ্ত রেলকর্মীর (Retired Railway Worker) বিরুদ্ধে। সেই ঘটনার তদন্তে নেমে বৃহস্পতিবার সাজা ঘোষণা করে আদালত (Court)। তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন উত্তর রেলের অবসরপ্রাপ্ত ট্রেন চালক রামকুমার তিওয়ারি। তাঁর অভিযোগ, অবসরপ্রাপ্ত রেলকর্মী রামনারায়ণ বর্মা শতাধিক টাকা ঘুষ (Bribery Case) নিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে ৮২ বছর বয়সি অবসরপ্রাপ্ত রেলকর্মীকে গ্রেফতারও করা হয়েছিল। আর এদিন তাঁকে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল লখনউয়ের বিশেষ আদালত।

রামকুমার তিওয়ারি অভিযোগে বলেছিলেন, পেনশনের আবেদন নথিভুক্ত করার জন্য রামনারায়ণ বর্মা তাঁর কাছ থেকে ১৫০ টাকা ঘুষ চেয়েছিলেন। শেষে ১০০ টাকায় দফারফা হয় বিষয়টি। এই ঘটনার তদন্তে নেমে বর্মাকে গ্রেফতার করে সিবিআই।

গত বছরের ৩০ নভেম্বর বর্মার বিরুদ্ধে চার্জ গঠন করে আদালত। সেই মামলায় বৃহস্পতিবার সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক অজয়বিক্রম সিং বর্মার ১ বছরের সাজা ঘোষণা করেছেন।  উল্লেখ্য, অভিযুক্ত রেলকর্মী বয়সজনিত কারণে সাজার মেয়াদ কমানোর আর্জি জানিয়েছিলেন। এই আর্জি সমাজের পক্ষে ক্ষতিকারক। কারণ তাঁর শাস্তির মেয়াদ কমানো হলে অন্যায়কে প্রশ্রয় দেওয়া হয় সমাজের চোখে। তাই আদালতের নির্দেশেই শেষ সিদ্ধান্ত বলে ঘোষণা করা হয়।



Follow us on :