১০ মে, ২০২৪

Air: মাঝ আকাশে কেবিন ক্রুদের মারধর, অভব্য যাত্রীকে শিক্ষা দিতে বিমান দিল্লিতে নামালো পাইলট
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-10 17:52:58   Share:   

বিমান বিতর্ক যেন পিছুই ছাড়ছে না। কখনও মদ্যপ অবস্থায় সহযাত্রীর গায়ে প্রস্রাব। আবার কখনও বিমানের ক্রু-এর সঙ্গে ঝগড়া। আবার বিমানের টয়লেটে বসে ধূমপান। একের পর এক ঘটনা যেন ঘটেই চলেছে। এবার এক যাত্রীর (Passenger) অভব্য আচরণের জন্য তাঁকে বিমান থেকেই নামিয়ে দেওয়া হল। সোমবার এয়ার ইন্ডিয়ার বিমানে (Air India) ঘটেছে এই ঘটনা।

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়ার AI111 বিমানটি দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর  থেকে লন্ডনের উদ্দেশে পাড়ি দিয়েছিল সোমবার সকাল ৬টা ৩৫ মিনিটে। মোট ২২৫ জন যাত্রী ছিল সেই বিমানে। জানা গিয়েছে, মাঝ আকাশে এক ব্যক্তি বিমান কর্মীদের সঙ্গে বচসা শুরু করেন। তাঁকে বারবার সতর্ক করা হলেও তিনি থামেননি। বরং বিমান কর্মীকে মারধর করতে শুরু করেন।

এয়ার ইন্ডিয়া সূত্রে খবর, তাঁর এই আচরণে আহত হয়েছেন দুই বিমানকর্মী। সঙ্গে সঙ্গে পাইলট বিমানকে দিল্লিতে ফিরিয়ে নিয়ে যান। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরই ওই ব্যক্তিকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। এয়ার ইন্ডিয়া ওই যাত্রীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছে। এরপর ফের লন্ডনের উদ্দেশে রওনা দেয় বিমানটি।

প্রসঙ্গত, গত মাসে এয়ার ইন্ডিয়ার লন্ডন থেকে মুম্বইগামী একটি বিমানে এক যাত্রীকে ধূমপান করতে দেখা যায়। তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের করেছে বিমান কর্তৃপক্ষ। এদিকে গত বছরের নভেম্বর মাসে এয়ার ইন্ডিয়ার বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাবের ঘটনা ঘটে। সেই ঘটনা নিয়ন্ত্রণে এয়ার ইন্ডিয়া ব্যর্থ হওয়ার এই বছরের প্রথম দিকে ৩০ লক্ষ টাকা জরিমানা করা হয় এয়ার ইন্ডিয়াকে।


Follow us on :