১৭ মে, ২০২৪

Police: 'আমি সব দেব শুধু বাচ্চাদের স্কুলে পাঠান', গ্রাম ঘুরে ঘুরে প্রচার পুলিসকর্তার
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 10:35:40   Share:   

'টাকা, খাবার যা প্রয়োজন সব দেব। কিন্তু সন্তানদের শ্রমিকের কাজ না করিয়ে স্কুলে পাঠান’— এই মূলমন্ত্র নিয়েই গ্রামে ঘুরে ঘুরে অভিভাবকদের বোঝাচ্ছেন এক সাব-ইনস্পেক্টর (SI)। পুলিসকর্মীর এই ভূমিকায় রাজ্যের মুখ্যমন্ত্রীও স্বয়ং তাঁর প্রশংসা করে তাঁকে আরও উৎসাহ দিয়েছেন এই কাজের জন্য। ঠিক এমনই একটি ভিডিও (Viral Video) ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) মাদুরাইয়ের পেন্নালুরপেত্তাই এলাকায়। জানা গিয়েছে, ওই পুলিসকর্মীর নাম পরমশিবম।

তিনি তামিলনাড়ুর মাদুরাইয়ের পেন্নালুরপেত্তাই এলাকার সাব ইন্সপেক্টর। ওই এলাকার বহু শিশু স্কুলে (Education) যাওয়া বন্ধ করে দিয়েছে। তাই ওই শিশুদের স্কুলে ফেরাতে তিনি নিজেই উদ্যোগ নিয়ে যোগাযোগ করেন জেলার শিক্ষা আধিকারিকদের সঙ্গে।

জানা গিয়েছে, ওই এলাকার বেশিরভাগই উপজাতি সম্প্রদায়ের দরিদ্র এক একটি পরিবার। তাই টাকা উপার্জন করতে ও সংসার টানতে অধিকাংশই মা-বাবা তাঁদের সন্তানদের স্কুল যাওয়া বন্ধ করিয়ে শ্রমিকের কাজে লাগিয়ে দিয়েছেন। গ্রামে ঘুরে এ দৃশ্য দেখেন পরমশিবম। তারপরই তিনি গ্রাম ঘুরে ঘুরে অভিভাবকদের বোঝানোর কাজ শুরু করেন। কেন বাচ্চাদের স্কুল পাঠানো উচিত তাও অভিভাবকদের বুঝিয়ে বলেন তিনি।

অভিভাবকদের তিনি আরও বলেন, 'টাকা, খাবার, বইখাতা, স্কুলের বেতন— যা-ই দরকার হোক না কেন, নির্দ্বিধায় আমার কাছে চলে আসুন। আমি সব ব্যবস্থা করে দেব। কিন্তু দয়া করে সন্তানদের স্কুলে পাঠান।' তাই সন্তানদের স্কুলে পাঠানোর জন্য অভিাবকদের পরামর্শ দিয়েছেন এসআই পরমশিবম।

পাশাপাশি কড়া বার্তা দিয়ে পরমশিবম জানিয়েছেন, এরপরেও বাচ্চাদের যদি স্কুলে না পাঠানো হয়, তাহলে মা-বাবাদের অভিযুক্ত হিসাবে ধরা হবে এবং প্রয়োজনে গ্রেফতারও করা হতে পারে।


Follow us on :