২৬ এপ্রিল, ২০২৪

Hair: চুল প্রতিস্থাপনের পর গায়ে র‍্যাশ, শরীর খারাপ, কিছু বুঝে ওঠার আগেই দিল্লির যুবকের মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-05 19:48:55   Share:   

আজকাল অল্পবয়সেই মাথার চুল উঠে যাচ্ছে। টাক পড়ে যাচ্ছে যৌবনেই। আর টাকে নতুন করে চুল না গজানোয় চিকিৎসাশাস্ত্রের সাহায্যে ‘হেয়ার ট্রান্সপ্লান্ট’ (Hair Transplant) বা চুল প্রতিস্থাপন করছেন অনেকেই। কিন্তু হেয়ার ট্রান্সপ্লান্ট ভুল চিকিৎসকের হাতে পড়লে বা অস্ত্রোপচারে সামান্য ভুলে প্রাণহানি পর্যন্ত হতে পারে। সে ঘটনাই ঘটেছে দিল্লিতে (Delhi)। চুল প্রতিস্থাপন করতে গিয়ে প্রাণ হারালেন বছর তিরিশের এক যুবক। জানা গিয়েছে, মৃত যুবকের নাম আথার রশিদ। ঘটনায় ৪ অভিযুক্তকে গ্রেফতার (Arrest) করেছে পুলিস (Police)।

তাঁর পরিবারের অভিযোগ,  চুল প্রতিস্থাপন করার সময় থেকেই নানা শারীরিক সমস্যা শুরু হয় আথারের। আর দিল্লির যে চিকিৎসাকেন্দ্র থেকে পরিষেবা নিচ্ছিলেন সেখানে পরিকাঠামো সঠিক ছিল না। এমনকি চিকিৎসা পদ্ধতিতেও ছিল ভুল। পরিবারের লোকেরা জানায়, মাথায় টাক পড়ে যাওয়ায় হীনমন্যতায় ভুগছিলেন আথার। এর ফলে চুল প্রতিস্থাপনের পথে হাঁটেন তিনি।

ওই যুবকের মা আসিয়া বেগম বলেন, “পুরো বিষয়টি যতক্ষণে আমাদের নজরে পড়ে, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। চুল বসানোর পর থেকে শরীরটা ভাল ছিল না আথারের। লাল র‍্যাশে ভরে গিয়েছিল সারা গা।” উল্লেখ্য, থানায় অভিযোগ দায়ের করা হয় ওই চিকিৎসক-সহ ওই চিকিৎসাকেন্দ্রের বিরুদ্ধে। এরপর তদন্তে নেমে পুলিস ৪ ব্যক্তিকে গ্রেফতার করে।


Follow us on :