২৭ এপ্রিল, ২০২৪

Pet: প্রিয় পোষ্যকে নিয়েই লাদাখে দিল্লির যুবক, বাইককে বানালেন নিজেদের মতো করে
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-29 20:14:37   Share:   

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভীষণভাবে ভাইরাল হয়েছে। সকলের প্রশংসা কুড়িয়েছে ভিডিওটি। ভ্রমণপ্রেমীরা বিশেষ করে উঠতি বয়সীদের মধ্যে বাইকে করে লাদাখ যাওয়ার প্রবণতা ভীষণভাবে বেড়েছে। আর ধরুন, আপনি আপনার প্রিয় পোষ্যকেও সঙ্গী করলেন। বাইকের পিছনে বসিয়ে দুজনে মিলে পাড়ি দিলেন অজানা সুন্দরের উদ্দেশে। আর এরকই একটি ভিডিও এখন নেটমাধ্যমের সেনসেশন।

দিল্লির বাসিন্দা চৌ সুরেঙ্গ রাজকনওয়া তাঁর 'প্রিয় বন্ধু' বেলাকে নিয়ে বেরিয়ে পড়লেন লাদাখের উদ্দেশ্যে। তবে এ সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না। কারণ ঝুঁকি, প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করতে হবে বেলাকেও। শেষমেশ সিদ্ধান্ত নেন বেলাকে ছেড়ে যাবেন না।  এর ফলে পোষ্যকেও সেই মতো তৈরী করেন। ঠান্ডা ঝোড়ো হাওয়া, বৃষ্টি, তুষারপাত সবকিছুর জন্য প্রস্তুত বেলা। আবার তার জন্য বিশেষ রোদচশমাও তৈরি করিয়েছিলেন বলে ৪৫ সেকেন্ডের ওই ভিডিওতে জানিয়েছেন রাজকোনওয়ার।

ভিডিওতে দেখা গিয়েছে, রাজকোনওয়ার এবং বেলা বাইকে করে পেরোচ্ছে লাদাখের বরফ ঢাকা কঠিন পথ। খরস্রোতা নদীকেও পেরিয়ে পৌঁছে গিয়েছেন উমলিং লা পাসে। সেখানে  জাতীয় পতাকার সঙ্গে ছবি তুলতে দেখা গিয়েছে তাঁদের। এই উমলিং লা পাস দেশের সর্বোচ্চ যান চলাচল যোগ্য সড়ক। প্রসঙ্গত, রাজকোনওয়ার নিজেই জানিয়েছেন, এর আগে পোষ্যকে নিয়ে কেউ সেখানে যাননি। প্রথম এই কৃতিত্ব তাঁর এবং বেলারই। ভিডিয়ো দেখে রাজকোনওয়ার আর বেলার প্রশংসা করেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ‘‘এ ভাবেই সাহস করে আরও দুঃসাহসিক অভিযানে নামুন।’’


Follow us on :