০২ মার্চ, ২০২৪

Dhanbad: সংশোধনাগারের মধ্যে বন্দুকবাজ বন্দি আমান সিং-এর হত্যা মামলায় সাসপেন্ড ৭ অফিসার
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-05 12:22:37   Share:   

সংশোধনাগারের মধ্যেই গ্যাংস্টার আমান সিং-এর উপর চলল গুলি।এই হত্যা মামলায় ধানবাদের মণ্ডল কারাগারের ৭ জন অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। ঘটনার বিষয়ে সোমবার জেলের আইজি উমাশঙ্কর সিং এবং সিআইডি আইজি অসীম বিক্রান্ত মিম মণ্ডল কারাগারে তদন্ত অভিযান চালানোর জন্য তিনটি ২৪*৭ নজরদারি দল গঠন করেছিলেন।খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজও।আর তাতেই ধরা পড়েছে হত্যায় ব্যবহৃত অস্ত্র।জেল চত্বর থেকে দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে।ঘটনার বিষয়ে মামলা দায়ের করা হয়েছে। প্রশ্ন উঠছে, কড়া নিরাপত্তা থাকা সত্ত্বেও কারাগারের মধ্যে অস্ত্র গেলো কীভাবে?

জেলা প্রশাসন সেই কর্মকর্তাদের চিহ্নিত করেছে। যাদের গাফিলতির কারণে এ ঘটনা ঘটেছে।এটিকে গুরুতর ভুল বিবেচনা করে উক্ত ঘটনায় অবহেলার অভিযোগে অভিযুক্ত দুই শ্রেণির অফিসারের নথি বাতিল করা হয়েছে।পাঁচ শ্রেণির অফিসারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিভাগীয় কারাগার, ধানবাদে শ্রেণিকক্ষের স্বল্পতার পরিপ্রেক্ষিতে, অন্যান্য কারাগার থেকে ৭টি শ্রেণির অফিসারকে মণ্ডল কারাগারে পোস্টিং করা হয়েছে।

ধানবাদ জেলে, জেলর মোহাম্মদ মুস্তাকিম আনসারিকে অবিলম্বে সাময়িক বরখাস্ত  করা হয়েছে এবং বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। চাতরা মণ্ডল জেলের জেলারকে মণ্ডল জেল ধানবাদের জেলর পদে পদস্থাপন করা হয়েছে। ঘটনা জেল সুপারিনটেনডেন্ট, ডিভিশনাল জেল ধানবাদ এবং জেলা প্রশাসক, জেল পরিদর্শক, রাঁচির নির্দেশের আলোকে মোট ২৩ আসামিকে রাজ্যের অন্যান্য জেলায় পাঠানোর  নির্দেশ দেওয়া হয়েছে।

এরপর জেলা পুলিস আদালতের কাছে অভিযুক্ত সুন্দর মাহাতোর রিমান্ড চেয়েছিল, যার প্রেক্ষিতে আদালত মোট ৫ দিনের রিমান্ডের নির্দেশ দিয়েছেন।রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর পরিস্থিতি আরও স্পষ্ট হবে।


Follow us on :