২৩ জুন, ২০২৪

Fire: মৎস্য বন্দরে বিধ্বংসী আগুন, মুহূর্তের মধ্যে পুড়ে ছাই প্রায় ৪০টি নৌকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-20 13:45:51   Share:   

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের (Visakhapatnam) একটি বন্দরে বিধ্বংসী আগুন। মুহূর্তের মধ্যে পুড়ে ছাই অন্তত ৪০টি নৌকা। দমকল সূত্রে জানা গিয়েছে, ঘটনায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের খবর নেই। আগুন লাগার সঙ্গে সঙ্গেই দমকলে খবর দেওয়া হয়। দমকল কর্মীদের প্রাথমিক অনুমান ছিল, নৌকার মধ্যে থাকা সিলিন্ডার ফেটেই এই আগুন ছড়িয়ে পড়ে। পুলিস সূত্রের খবর, ঘটনায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ঠিক কীভাবে নৌকাগুলোতে আগুন লেগেছে, তা তদন্ত করছে পুলিস।

সূত্রের খবর, রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ বিশাখাপত্তনমের এক বন্দরে দাঁড়িয়ে থাকা একটি নৌকা বিস্ফোরণের শব্দ হয়। সেখান থেকেই ছড়িয়ে পড়ে আগুন। পর পর নৌকাগুলিকে গ্রাস করে আগুনের লেলিহান শিখা। সোমবার সকালেও বিশাখাপত্তনমের মৎস্য বন্দরের শ্রীহীন ছবি। চারপাশে পড়ে রয়েছে পোড়া সামগ্রী। চোখের সামনে এভাবে নৌকাগুলি ভস্মীভূত হতে দেখে মাথায় হাত মৎস্যজীবীদের।

পুলিস সুপার আনন্দ রেড্ডি জানিয়েছেন, রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ বিশাখাপত্তনম বন্দরে আগুন লাগে। নৌকায় থাকা জ্বালানি ট্যাঙ্ক ও সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হতে পারে। সেই থেকেই হয়তো এই বিস্ফোরণ হয়েছে। তবে এখনও এই অগ্নিকাণ্ডের আসল কারণ জানা যায়নি। তবে মৎস্যজীবীদের অভিযোগ, কেউ ইচ্ছা করেই নৌকায় আগুন লাগিয়ে ক্ষতি করেছে। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে।


Follow us on :