০৯ মে, ২০২৪

North-East Express: বিহারে লাইনচ্যুত কামাক্ষ্যাগামী ট্রেনের প্রতিটি কামরাই! দুর্ঘটনায় মৃত অন্তত ৪
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-12 13:02:57   Share:   

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার রেশ এখনও কাটেনি, এরই মধ্যে ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা (Train Accident)। বুধবার রাতে বিহারের (Bihar) বক্সারে লাইনচ্যুত হয়ে যায় আনন্দ বিহার-কামাক্ষ্যা নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেন। দুর্ঘটনায় অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে ও ৭০ জন আহত হয়েছেন বলে সূত্রের খবর। বৃহস্পতিবার বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা ও আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন।

সূত্রের খবর, ১১ অক্টোবর, বুধবার রাত ৯টা ৩৫মিনিট নাগাদ বিহারের বক্সারের রঘুনাথপুর রেল স্টেশনের কাছেই লাইনচ্যুত হয়ে যায় আনন্দ বিহার-কামাক্ষ্যা নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি। একটির উপর আরেকটি কামরা উঠে যায়। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, ট্রেনটির চারটি কামরা লাইনচ্যুত হয়েছে, কিন্তু পরে জানা গিয়েছে, ট্রেনটির প্রায় প্রতিটি কামরাই ট্র্যাকের উপরে নেই। কিছু কামরা গড়িয়ে পড়েছে রেললাইনের পাশের ট্র্যাকে। আবার কয়েকটি কামরা বেঁকে দাঁড়িয়ে রয়েছে। ট্রেনের বগির নীচ থেকে চাকা ভেঙে পাশে পড়ে থাকতেও দেখা যায়। উপড়ে গিয়েছে রেললাইনও।

গতকাল রাতে এই ঘটনা হওয়ার পরই দুর্ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয়রা। গতকাল রাত থেকেই শুরু হয় উদ্ধারকাজ। এ দিন সকালে শুরু হয় রেললাইন মেরামতির কাজ। এদিকে, রেল দুর্ঘটনার জেরে একাধিক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। রুটও বদলে ফেলা হয়েছে। তবে কীভাবে এই ঘটনাটি ঘটল, তার তদন্ত চলছে। যেভাবে ট্রেনের কামরাগুলো লাইনচ্যুত হয়েছে তাতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কার করা হচ্ছে।


Follow us on :