১৪ মে, ২০২৪

Bus Accident: মহারাষ্ট্রে ভয়াবহ বাস দুর্ঘটনা, আগুনে ঝলসে মৃত্যু ২৬ জনের, আহত ৭
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-01 13:15:56   Share:   

ফের ভয়াবহ বাস দুর্ঘটনা (Bus Accident)। মহারাষ্ট্রের সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়েতে অর্থাৎ মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে (Mumbai Nagpur Expressway) একটি বাসে ভয়াবহ আগুন লেগে মৃত্যু হয় ২৬ জনের। শনিবার মধ্যরাতে এই ঘটনা ঘটে। জানা যাচ্ছে, ঘটনার সময় অভিশপ্ত বাসটিতে ৩৩ জন যাত্রী ছিলেন। বাসে সবাই ঘুমের মধ্যে ছিলেন। হঠাৎ করেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফলে কেউ বাস থেকে বেরিয়ে আসতে পারেনি বলেই মনে করা হচ্ছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, শনিবার মধ্যরাত ২ টো নাগাদ এই ঘটনাটি ঘটেছে বুলধানা জেলায়। বাসটি মহারাষ্ট্রের যবৎমল থেকে পুণে যাচ্ছিল। আর সেসময়ই হঠাৎ বাসটিতে আগুন ধরে যায়। বুলধানা পুলিশের ডেপুটি এসপি বাবুরাও মহামুনি বলেছিলেন, 'বাস থেকে ২৫টি মৃতদেহ বের করা হয়েছে। বাসটিতে মোট ৩৩ জন যাত্রী ছিলেন। আহত হয়েছেন ৬-৮ জন। আহতদের বুলধানা সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।' 

এছাড়াও বুলধানার এসপি সুনীল কাদাসানে জানিয়েছেন, মধ্যরাতে বাসটির একটি টায়ার ফেটে যায়। এরপরই বাসটি উল্টে যায় ও তাতে আগুন ধরে যায়। এরপর বাসের ভিতরে আটকা পড়ে যান যাত্রীরা। ফলে বাসের ভিতরেই আগুনে ঝলসে মৃত্যু হয় তাঁদের। আহতদের অবস্থাও আশঙ্কাজনক বলে খবর পুলিস সূত্রে। তবে বাসের চালক কোনওমতে প্রাণে বেঁচে গিয়েছেন বলে জানা গিয়েছে।

এই দুর্ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকপ্রকাশ করেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে নিহতদের পরিবারদের ৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছেন। এদিন সকালেই উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তিনি ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।


Follow us on :