ব্রেকিং নিউজ
26-congress-leaders-switched-to-BJP-jkust-ahead-of-Himachal-Assembly-Poll
Election: দলে থেকে কাজ করতে পারছিলেন না! ঠিক ভোটের আগে হিমাচলে কংগ্রেস থেকে বিজেপিতে ২৬ জন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-08 16:35:43


শনিবার হিমাচল প্রদেশে (Himachal Pradesh) ভোট (Election)। আর ভোটের ঠিক মুখে কংগ্রেস (Congress) ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দিলেন ২৬ জন নেতা। দলবদল করে তাঁদের দাবি, দলে থেকে তাঁরা কাজ করতে পারছিলেন না। বিদায়ী মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর এবং রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতার উপস্থিতিতে দলবদলের কর্মসূচি হয়। সোমবার সেই খবর দেন জয়রাম নিজে। ‘দলে থেকে কাজ করতে পারছিলাম না’— এই শব্দবন্ধের সঙ্গে প্রায় সকলেই অল্পবিস্তর পরিচিত। ২০২১-এ বাংলায় বিধানসভা ভোটের আগে এই শব্দবন্ধ শোনা গিয়েছিল এ রাজ্যে। ওই বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে দলে দলে নেতা-কর্মীরা বিজেপিতে যোগ দিয়েছিলেন। প্রায় সকলেই দলবদল প্রসঙ্গে ওই শব্দবন্ধ ব্যবহার করছিলেন।

দীনেশ ত্রিবেদীর মতো অনেকে আবার বলেছিলেন, ‘‘দলে থেকে দমবন্ধ হয়ে আসছে। তাই দলবদল!’’ যদিও বাংলার ভোটে বিজেপি জিততে পারেনি। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বার সরকার গড়েছেন সেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। তবে বাংলায় উল্টো স্রোত চললেও দেশের অন্যত্র ভোটের মুখে শিবির বদলের প্রবণতার বদল হয়নি। তারপর থেকে দেশের অন্য যে যে রাজ্যে ভোট হয়েছে, সেখানেই দলবদলুদের মুখে শোনা গিয়েছে এই শব্দবন্ধ। যার ব্যতিক্রম নয় হিমাচল প্রদেশও।

আগামী শনিবার সে রাজ্যে বিধানসভা ভোট। তার ৯৬ ঘণ্টা আগে ২৬ জন কংগ্রেস নেতা-কর্মী ‘হাত’ ছেড়ে যোগ দিলেন পদ্মশিবিরে। আর বললেন, কংগ্রেসে থেকে তাঁরা কাজ করতে পারছিলেন না। শনিবার হিমাচল প্রদেশে মোট ৬৮টি বিধানসভা আসনের জন্য ভোট। ফলাফল ঘোষণা ৮ ডিসেম্বর। তার আগে রাজ্যে বিজেপির প্রধান বিরোধী কংগ্রেসে বড়সড় এই ফাটল ধরিয়ে জয়ের ব্যাপারে তারা আরও আত্মবিশ্বাস অর্জন করেছে বলেই গেরুয়া শিবিরের দাবি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন