২৬ এপ্রিল, ২০২৪

India: ২১ বছরের প্রতীক্ষার অবসান! কাশ্মীর কন্যার মাথায় উঠল মিসেস ওয়ার্ল্ডের মুকুট
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-19 12:16:30   Share:   

২১ বছর পর ভারতের ঘরে এল 'মিসেস ওয়ার্ল্ড'-এর (Mrs World 2022) খেতাব। রবিবার সকালে (ভারতীয় সময়ানুসারে) লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরার মুকুট উঠল সরগম কৌশলের (Sargam Koushal) মাথায়। ৬২ দেশের শ্রীমতি সুন্দরীদের পিছনে ফেলে এই খেতাব জিতলেন সরগম। ২০০১ সালে মিসেস ওয়ার্ল্ড-এর মুকুট ভারতে (India) এনেছিলেন অদিতি গোভিত্রিকর (Aditi Govitrikar)। সেই জয় প্রথম এবং শেষ ছিল। তারপর কৌশলের হাত ধরে নতুন রেকর্ড তৈরি হল।

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড বা বিশ্ব সুন্দরীর খেতাব ভারতের ঘরে এসেছে মোট ৬ বার। শেষবার এই খেতাব ভারতে এনে দেন মানুষী ছিল্লার। সেটা ছিল ২০১৭ সাল। ২০০১ সালের পর থেকে ভারতীয় সুন্দরী শ্রীমতি বা বিবাহিতা সুন্দরীরা বিশ্ব খেতাবের লড়াই লড়েছেন ঠিকই, তবে জয় আধরাই ছিল। অবশেষে সেই জয় ফের ধরা দিল ২০২২ সালে এসে।

কৌশল মিসেস পলিনেশিয়াকে (Mrs Polynesi) হারিয়ে শিরোপা নিশ্চিত করেছেন। সরগম জম্মু-কাশ্মীরের মেয়ে। ইংরাজি সাহিত্যে স্নাতোকত্তর ডিগ্রী রয়েছে সরগমের। আগে ভাইজ্যাকে শিক্ষিকা হিসাবে কাজ করেছেন সরগম, তাঁর স্বামী ভারতীয় নৌ-সেনায় কর্মরত।

মিসেস ইন্ডিয়া প্রতিযোগিতার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তার ঐতিহাসিক জয়ের কথা জানিয়েছে। ক্যাপশনে লেখা, "দীর্ঘ প্রতীক্ষার অবসান হয়েছে। ২১ বছর পর আমরা মুকুট ফিরে পেলাম।"

কৌশল জয় হাসিল করে বলেন, ‘২১ বছর পর কোনও ভারতীয় স্ত্রী এই খেতাব জিতেছে, আমি খুব খুশি। অনেক ভালোবাসা সকলকে’। ফাইনালে মিসেস ওয়ার্ল্ড গোলাপি রঙা থাই স্লিট গাউন পরে নজর কেড়েছে সকলের। ভারতীয় সুন্দরীর এই পোশাক ডিজাইন করেছিলেন ভাবনা রাও।


Follow us on :