০৯ মে, ২০২৪

Kashmir: কাশ্মীরে সেনা-জঙ্গি লড়াইয়ে আহত আরও ২ জওয়ান, নিখোঁজ আরও ১
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-15 15:55:47   Share:   

কাশ্মীরে অনন্তনাগের ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। জঙ্গির লড়াইয়ে শহিদ হয়েছেন তিন নিরাপত্তা আধিকারিক। এদিন, তাঁদের শ্রদ্ধা জানাল শ্রীনগর। শহিদ জওয়ানদের ছবি নিয়ে মিছিল করেন। চোখের জলে তাঁদের স্মরণ করেন। বুধবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন দুই সেনা অফিসার ও পুলিশের উচ্চপদস্থ কর্তা। তাঁরা হলেন কর্নেল মনপ্রীত সিংহ, মেজর আশিস ধোনাক ও ডিএসপি হুমায়ুন ভাট।

ওদিকে জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে আহত হলেন আরও দুই সেনা জওয়ান। পাশাপাশি আরও এক জওয়ান নিখোঁজ রয়েছেন বলেই খবর। জানা গিয়েছে, জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েই তল্লাশি অভিযান শুরু করেন জওয়ানরা। সেসময়, গুলি চালাতে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। গভীর রাত পর্যন্ত তুমুল সংঘর্ষ চলতে থাকে। তখনই জঙ্গিদের গুলিতে দুই জওয়ান আহত হন বলে খবর।

বুধবার অনন্তনাগে জঙ্গিদের চালানো গুলিতে শহিদ হন এক কর্নেল, মেজর এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক ডি এস পি। ওই ঘটনার পর সাময়িক স্থগিত রাখা হয়েছিল তল্লাশি অভিযান। তবে বৃহস্পতিবার সকাল থেকে ফের অভিযান শুরু করা হয়। উল্লেখ্য, বিগত ৪৮ ঘণ্টা ধরে অনন্তনাগে চলছে সেনা-জঙ্গি সংঘাত। গারুল এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে ছিল। সেখান থেকেই তারা আক্রমণ চালায়।


Follow us on :