১৩ মে, ২০২৪

Crane Accident: এক্সপ্রেসওয়ের কাজ চলাকালীন মাথায় ভেঙে পড়ল ক্রেন, মৃত্যু কমপক্ষে ১৭ জনের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-01 12:00:29   Share:   

মঙ্গলবার ভোরে মহারাষ্ট্রের (Maharashtra) থানেতে (Thane) ঘটে গেল এই ভয়াবহ দুর্ঘটনা (Crane Accident)। এক্সপ্রেসওয়ের কাজ চলছিল। আর সেই সময়ই নির্মাণকর্মীদের উপর ভেঙে পড়ল ক্রেন। এক্সপ্রেসওয়ে তৈরির জন্য এক বিশেষ ধরনের ক্রেন গার্ডার লঞ্চার মেশিন ব্যবহার করা হচ্ছিল। কিন্তু কাজ চলাকালীন হঠাৎ ১০০ ফুট উপর থেকে পড়ে যায় ক্রেনটি। সূত্রের খবর, এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৭ জনের, গুরুতর আহত হয়েছেন ৩ জন। ক্রেনের ধ্বংসাবশেষের নীচে এখনও কিছুজন আটকে রয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা।

পুলিস সূত্রে খবর, মহারাষ্ট্রের থানের সারলাম্বে গ্রামের সাহাপুর এলাকায় সম্রুদ্ধি এক্সপ্রেসওয়ের কাজ চলছিল। সেই সময় সেখানে কাজ করছিলেন একাধিক কর্মী। আর তখনই আচমকা ১০০ ফুট থেকে তাঁদের মাথার উপর ভেঙে পড়ে ক্রেন। ধ্বংসাবশেষের নীচে চাপা পড়ে সেখানেই মৃত্যু হয় তাঁদের। আহত ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে দুর্ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছে যায় পুলিস এবং দমকল বাহিনী। জোরকদমে তারা উদ্ধারকাজ চালাচ্ছে।

উল্লেখ্য, সম্রুদ্ধি এক্সপ্রেসওয়ের আর এক নাম মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে। ৭০১ কিলোমিটার দীর্ঘ এই রাস্তা মুম্বই এবং নাগপুরকে যুক্ত করে। তাই দুই শহরের মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য রাস্তাটি গুরুত্বপূর্ণ।


Follow us on :