১৬ মে, ২০২৪

Explosion: পুজোর মুখে বাজি কারখানায় জোড়া বিস্ফোরণ! মৃত ১৪
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-18 10:36:10   Share:   

উৎসবের মরশুমে ফের দুর্ঘটনা। ১৭ অক্টোবর, মঙ্গলবার দুটি আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Explosion) ঘটে। দুটি ঘটনা মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জন-এ। একইসঙ্গে বহু মানুষ আহত হয়েছেন। সূত্রের খবর, দুর্ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamilnadu) বিরুধুনগর জেলায়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্রের খবর, মঙ্গলবার বিরুধুনগর জেলার কাম্মাপট্টি এবং শিবকাশী গ্রামে এই বিস্ফোরণ ঘটে। পুলিস সূত্রে জানা গেছে, প্রথম বিস্ফোরণটি হয় কাম্মাপট্টি গ্রামে। আতশবাজি তৈরি হওয়ার সময় ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। বিস্ফোরণের শব্দ এত বেশি ছিল যে, ভয়ে ঘর থেকে বেরিয়ে আসেন বাজি কারখানা সংলগ্ন আশপাশের মানুষজন। পুরো কারখানাটি আগুন ধরে গিয়েছিল বলে সূত্রের খবর। সঙ্গে সঙ্গে পুলিস এবং দমকল বিভাগ ঘটনাস্থলে ছুটে আসে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও, বিস্ফোরণে পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কাম্মাপট্টি থানার পুলিস। এই ঘটনার পরই দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে শিবকাশীর কাছে। সেখানে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর।

দু'টি ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। খতিয়ে দেখা হচ্ছে বিস্ফোরণের কারণ। তামিলনাড়ুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যলিন। মৃতদের পরিবার পিছু ৩ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন তিনি।


Follow us on :