১৭ মে, ২০২৪

Train Fire: ট্রেনে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুনে ঝলসে মৃত্যু অন্তত ১০ জনের, আহত বহু
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-26 11:31:39   Share:   

ফের অগ্নিকাণ্ড ট্রেনে (Train Fire)। আর এই দুর্ঘটনায় মৃত্যু হল অনন্ত ১০ জনের। সূত্রের খবর, শনিবার ভোরে তামিলনাড়ুর (Tamilnadu) মাদুরাই স্টেশনে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসে ভয়াবহ আগুন লেগে যায়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রথমে কোনও এক নির্দিষ্ট জায়গায় আগুন লাগে ও পরে তা ধীরে ধীরে গোটা কামরায় ছড়িয়ে পড়ে। আর এই ঘটনায় আগুনে ঝলসে মৃত্যু হয় ৯ জনের। আহত হয়েছে কমপক্ষে ২০ জন। কীভাবে এই অগ্নিকাণ্ড, তা খতিয়ে দেখছে রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই দক্ষিণ রেলের তরফে মৃত পরিবারদের জন্য ১০ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে।

সূত্রের খবর, শনিবার ভোর ৫টা ১৫ মিনিটে পুনালুর-মাদুরাই এক্সপ্রেসে আচমকা আগুন লেগে যায়। জানা গিয়েছে, এই এক্সপ্রেস ট্রেনের কামরাটি ব্যক্তিগতভাবে ভাড়া নেওয়া হয়েছিল। সেখানে মোট ৬৫ জন যাত্রী ছিলেন। তাঁরা প্রায় প্রত্যেকেই লখনউ থেকে এসেছিলেন। রেলসূত্রে খবর, ওই কামরার কেউ একজন ছোট স্টোভ নিয়ে গিয়েছিলেন। আর সেই থেকেই আগুন লেগে যায়। এরপরই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল বাহিনী। সকাল ৭ টা ১৫ মিনিট নাগাদ আগুন নেভানো হয় বলে সূত্রের খবর।

মাদুরাইয়ের ডিস্ট্রিক্ট কালেক্টর এমএস সঙ্গীতা সংবাদমাধ্যমে জানিয়েছেন, যাত্রীদের মধ্যে কেউ এদিন ভোরবেলা কফি তৈরির চেষ্টা করছিলেন এবং ট্রেনের মধ্যেই গ্যাসের স্টোভ জ্বালানোর চেষ্টা করছিলেন। সেই সময়েই একটি সিলিন্ডার ফেটে যায়। তিনি আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত ৫৫ জনকে ক্ষতিগ্রস্ত কামরা থেকে উদ্ধার করা হয়েছে ও তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছেন ডিস্ট্রিক্ট কালেক্টর।


Follow us on :