১৪ মে, ২০২৪

Fraud: অনলাইনে অর্থ উপার্জনের প্রলোভন দেখিয়ে ১০ লক্ষ টাকা প্রতারণা, তারপর!
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-19 11:19:49   Share:   

অনলাইনে (Online) কয়েক ঘন্টা কাজ করলে বিপুল পরিমান অর্থ উপার্জনের প্রলোভন দেখিয়ে প্রতারণার (Fraud) অভিযোগ এক দম্পতির বিরুদ্ধে। সংসারের কাজের ফাঁকে অনলাইনে কাজ করলেই রোজগারের বিশেষ সুযোগ সুবিধা। এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন এক দম্পতি। আর সেই ফাঁদে পা দিয়ে একটি অ্যাপের মাধ্যমে পার্ট-টাইম কাজও শুরু হয়। তবে রোজগারের জন্য় ওই দম্পতির ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৯ লক্ষের বেশি টাকা জমা দিতেই যোগাযোগ বন্ধ করে দেন তাঁরা। থাণে পুলিসের কাছে এমনই অভিযোগ করেছেন নবী মুম্বইয়ের এক বধূ। 

পুলিস সূত্রে খবর, ৪২ বছরের ওই বধূর সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন বলে এক দম্পতির বিরুদ্ধে অভিযোগ। ওই বধূর দাবি, একটি অ্যাপের মাধ্যমে পার্ট-টাইম কাজের সুযোগ দিয়েছিলেন তাঁরা। অনলাইনে হোটেলের রিভিউ করলেই মোটা অঙ্কের টাকা উপার্জনের সুযোগ রয়েছে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাতে রাজি হয়ে অনলাইনে কাজ শুরু করে দেন।

অভিযোগ, রোজগারের টাকা পেতে হলে তাঁদের অ্যাকাউন্টে প্রায় ১০ লক্ষ টাকা জমা রাখতে হবে বলে শর্ত দিয়েছিলেন ওই দম্পতি। সেই শর্ত মেনে ১৪ জুনের মধ্যে কাজ শেষ করে ওই দম্পতির অ্যাকাউন্টে ৯ লক্ষ ৭০ হাজার টাকা জমা দেন তিনি। তবে টাকা জমা দেওয়ার পর থেকেই সবরকম যোগাযোগ বন্ধ করে দিয়েছেন ওই দম্পতি। অভিযুক্ত দম্পতির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণার মামলা দায়ের করেছে পুলিস। গোটা ঘটনার তদন্তে নেমেছে পনবেল থানার পুলিস।


Follow us on :