২৭ মে, ২০২৪

Skin: পুজোর আগেই ত্বকের হারানো জেল্লা ফিরে পান মাত্র একটি উপায়ে
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-09 18:40:34   Share:   

হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরেই দুর্গা পুজো। এই চারটে দিন সকলেই নিজেকে সুন্দর দেখাতে চান। এদিকে রোজ রান্নাঘরের গরম কিংবা অফিস যাওয়ার পথের ধুলো ময়লা রোদে ত্বকের (Skin) অবস্থা খারাপ হয়ে গিয়েছে অনেকের। শুধুমাত্র ফেস ওয়াশ কিংবা ময়েশ্চরাইজারে কিন্তু ত্বকের ঔজ্জ্বল্য (Brightness) ফিরবে না। আপনার ড্যামেজড ত্বকের চাই একটু বাড়তি যত্ন। তাই সময় থাকতেই শুরু করুন ভিটামিন সি-এর ব্যবহার।

ত্বকের একেবারে ভিতরের স্তর পর্যন্ত যায় ভিটামিন সি সিরাম। তাই ত্বকে ঔজ্জ্বল্য আসে একেবারে ভিতর থেকে। রোদের আলো, স্ট্রেস, ময়লা, অতি বেগুনি রশ্মির প্রভাব ত্বককে ভিতর থেকে নষ্ট করে দেয়। ফলে ত্বকের ঔজ্জ্বল্যও ঝিমিয়ে পড়ে। বাইরে থেকে শুধু মেকআপের সাহায্য না নিয়ে যদি প্রাকৃতিকভাবে চেহারায় জেল্লা আনতে চান তাহলে প্রত্যেকদিনের স্কিন কেয়ার রুটিনে রাখুন ভিটামিন সি।

আজকাল অনলাইনে কিংবা দোকানে নানা রকম ভিটামিন সি সিরাম উপলব্ধ থাকে। আপনার ড্ৰাই স্কিন, অয়েলি স্কিন কিংবা কম্বিনেশন স্কিনের আবহাওয়া বুঝে কিনে ফেলুন সঠিক সিরাম। এরপর দিনে এবং রাতে, ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। তারপরে প্রথমে টোনার লাগিয়ে, মুখ শুকিয়ে নিয়ে ভিটামিন সি সিরাম লাগান। এরপর ময়েশ্চরাইজার ব্যবহার করুন। কয়েক দিন এই রুটিন মেনে চললেন হাতেনাতে ফল পাবেন।


Follow us on :