ব্রেকিং নিউজ
protest-rally-was-held-in-kolkata-over-dues-dearence-allowance-for-government-employee
DA: ডিএ-র দাবিতে প্রতিবাদ মিছিল সরকারি কর্মীদের ২৯টি সংগঠনের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-27 17:34:11


শুক্রবার বকেয়া ডিএ-র (DA) দাবিতে নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে বিক্ষোভ দেখান সরকারি কর্মীদের সংগঠন সংগ্রামী ঐক্য মঞ্চ। শনিবার তারাই রাজপথে নেমে প্রতিবাদ মিছিলে (Protest Rally) পা মেলালো। দাবি সেই একটাই, সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা অবিলম্বে প্রদান করুক মমতা সরকার (Mamata Government)। এদিনের প্রতিবাদ মিছিলে যোগ দিয়েছে সরকারি কর্মচারীদের প্রায় ২৯টি সংগঠন।

তবে শুধু প্রাপ্য ডিএ নয়, এদিনের মিছিলে স্বচ্ছভাবে স্থায়ী নিয়োগের দাবিও উঠেছে। সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত আয়োজিত করা হয়েছিল এই মিছিল। মিছিল থেকে প্রশ্ন ওঠে, রাজ্য সরকার পুজো অনুদান দিলেও, প্রাপ্য ডিএ কেন মিলছে না? ইতিমধ্যে কলকাতা হাইকোর্ট মে মাসে নির্দেশ দিয়েছিল, তিন মাসের মধ্যে মিটিয়ে দিতে হবে প্রাপ্য বকেয়া। চলতি মাসেই শেষ সেই সময়সীমা। যদিও ডিএ মেটাতে আরও সময় চেয়ে ফের আদালতের দ্বারস্থ রাজ্য সরকার। 

এই পদক্ষেপ ঘিরে ফের তুঙ্গে চাপানউতোর। ইতিমধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ৩১% মহার্ঘ ভাতার দাবিতে ৩০ অগাস্ট কর্মবিরতি পালন করবে রাজ্য কো-অর্ডিনেশন কমিটি। মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত পালিত হবে কর্মবিরতি। রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই কর্মসূচি ঘোষণা করেছে রাজ্য সরকারি কর্মীদের এই সংগঠন।

সংগঠনের তরফে আয়োজিত সাংবাদিক বৈঠকে শুক্রবার অভিযোগ তোলা হয়েছে, ডিএ বা মহার্ঘ ভাতা চাইতে গেলে সরকারি কর্মীদের প্রতি খারাপ ব্যবহার করা হচ্ছে। এর প্রতিবাদে আমরা প্রত্যক্ষ সংগ্রামে নামবো। ৩০ তারিখের কর্মসূচির পর বৃহৎ আন্দোলনের পথে হাঁটবো।

রাজ্য কো-অর্ডিনেশন কমিটির দাবি, 'কেন্দ্রের ডিএ এবং বাজার দরের সঙ্গে তাল মিলিয়ে সব রাজ্যেই তাদের বকেয়া ডিএ দিচ্ছে। কিছু রাজ্য এখনও কিস্তিতে পিছিয়ে। কিন্তু আমাদের রাজ্যে এখনও পর্যন্ত ৩১% ডিএ বকেয়া। তারপরেও সরকারের ভূমিকা এবং বঞ্চনার প্রতিবাদে আমাদের কর্মসূচি। মূলত তিন দফা দাবিতে আমাদের কর্মবিরতি পালন হবে।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন