২১ এপ্রিল, ২০২৪

Agitation: হকের দাবি, বঞ্চনার প্রতিবাদ! এবার পথে প্রাণীসম্পদ-বিকাশ কর্মীরা
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-11 13:11:00   Share:   

হকের প্রাপ্য থেকে বঞ্চিত সারা বাংলা। এই রাজ্যে যোগ্য চাকরিপ্রার্থীদের মেলে না নিয়োগ। প্রাপ্য মহার্ঘভাতা আদায় করতে রাজপথে দিন কাটে রাজ্য সরকারি কর্মীদের। এবার সেই বেতন-সহ একাধিক দাবিতে সোচ্চার প্রাণীসম্পদ বিকাশ কর্মীরাও। নিজেদের পাওনা বুঝে নিতে সোমবার হাজরা মোড়ে রাস্তায় বসে বিক্ষোভ প্রতিবাদ প্রাণীসম্পদ বিকাশ কর্মী ইউনিয়নের। মূলত বঞ্চিত কর্মীদের দাবি তারা একাধিক মারণ ভ্যাকসিন নিয়ে কাজ করে। প্রাণী সম্পদের সুরক্ষার দায়ভার তাদের উপরেই। তবুও তাদের মাসিক বেতন মাত্র ৫ হাজার টাকা। যে টাকায় জীবন অতিবাহিত করা অসম্ভব। তাই মুখ্যমন্ত্রীর কাছে তাদের কাতর আর্জি অবিলম্বে বেতন বৃদ্ধি করতে হবে প্রাণীসম্পদ বিকাশ কর্মীদের। পাশাপাশি সরকারি কর্মচারীদের মতোই মৃত্যুর পর প্রাণীসম্পদ বিকাশ কর্মীর পরিবারের দায়িত্ব নিতে হবে সরকারকে।

প্রাণীসেবীরা বলছেন, বঙ্গে সিভিক ভলান্টিয়ার থেকে শুরু করে আশাকর্মীদেরও ভাতা বৃদ্ধি পায়। শুধু গ্রামবাংলায় গবাদি পশুদের সেবা শুশ্রষার দায়িত্ব যারা দিনের পর দিন পালন করছেন তারাই আজ সরকারের কাছে ব্রাত্য। মাননীয়ার কাছে এই বৈষম্য দূর করতে এবার ডেপুটেশন জমা দেওয়ার সিদ্ধান্ত প্রাণীসেবীদের।

প্রতিবাদ করতেই পুলিসি বাধার সম্মুখীন প্রাণীসম্পদ বিকাশ কর্মীরা। কিন্তু নিজেদের দাবি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর দফতরের কর্মীরা। দাবি পূরণ না হলে প্রতিবাদ বিক্ষোভ থামবে না। হুঁশিয়ারি প্রাণীসম্পদ বিকাশ কর্মী ইউনিয়নের।


Follow us on :