০৯ মে, ২০২৪

SSKM: দুর্নীতিতে নাম জড়ানো অভিযুক্তদের আশ্রয় দিচ্ছে এসএসকেএম! জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-20 13:29:35   Share:   

এবারে এসএসকেএম হাসপাতালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। এসএসকেএম বিভিন্ন দুর্নীতিতে নাম থাকা অভিযুক্তদের আশ্রয় দিচ্ছে অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাই কোর্টে। ওই হাসপাতাল চিকিৎসা পরিষেবার অপব্যবহার করছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। এ নিয়ে আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা দায়ের করেছেন মামলাকারী।

জানা গিয়েছে, মামলাটি করেছেন হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার। তিনি বলেছেন, 'চিকিৎসার প্রয়োজন নেই অথচ ওই হাসপাতালে প্রভাবশালীরা বেড দখল করে রেখেছেন। সেখানে তাঁদের 'ভন্ড' চিকিৎসা চলছে। সাধারণ মানুষ বেড পাচ্ছেন না। আশঙ্কাজনক রোগীরা উপযুক্ত চিকিৎসা পাচ্ছেন না।' তাই মামলাকারীর আবেদন, ওই হাসপাতালে চিকিৎসাধীন অভিযুক্তদের সব মেডিক্যাল রিপোর্ট আনা হোক। তা যাচাই করা হোক কেন্দ্রীয় সরকারের কোনও হাসপাতালকে দিয়ে। সিবিআই এবং ইডিকে নির্দেশ দিক আদালত, ওই হাসপাতালে ভর্তি থাকা অভিযুক্তদের কেস রেকর্ড আদালতে জমা করা হোক। রমাপ্রসাদ সরকারের বক্তব্য, বৃহত্তর জনগণের স্বার্থে এই মামলা করা হয়েছে। এসএসকেএম হাসপাতালে সকলের জন্য সমান চিকিৎসা করা হোক। প্রভাবশালীদের অতিরিক্ত গুরুত্ব যেন না দেওয়া হয়।

জানা গিয়েছে, আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।


Follow us on :