১০ মে, ২০২৪

Saltlake: বন্ধন ব্যাঙ্কে চাকরি দেওয়ার নামে প্রতারণা, এই চক্রে এবারে গ্রেফতার মূল পান্ডা
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-15 16:59:15   Share:   

বন্ধন ব্যাঙ্কে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ফের লক্ষাধিক টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল শহর কলকাতায়। চাকরি দেওয়ার ফাঁদ পেতে প্রতারণার করার অভিযোগে এবারে গ্রেফতার এই চক্রের মূল পান্ডাকে। জানা গিয়েছে, ঘটনাটি সল্টলেকের। জানা গিয়েছে, এই চক্রের মূল পান্ডার নাম সুশান্ত নায়েক, রানাঘাটের বাসিন্দা।

পুলিস সূত্রে খবর, গত ২২ মে সল্টলেক সেক্টর ফাইভ-এর বন্ধন ব্যাঙ্কের হেড অফিসের ফ্রড কন্টাইনমেন্ট এন্ড মনিটরিং ডিপার্টমেন্টের হেড মেহুল হাসমুখ লাল ঠাক্কার বিধান নগর সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি জানান, তাঁদের ব্যাঙ্কের এক কাস্টমার ইপ্সিতা ভট্টাচার্য ব্যাঙ্কের কাস্টমার কেয়ারের নম্বরে একটি অভিযোগ করেন। যেখানে ঈপ্সিতা ভট্টাচার্য দাবি করেন, তিনি shine.com নামের একটি ওয়েবসাইটে চাকরির সন্ধান পান। এর পর সেখানে তাঁর সিভি জমা করেন এবং তার কিছুদিন পরেই সেই ওয়েবসাইটের তরফ থেকে তাঁকে মেইল মারফত জানানো হয় বন্ধন ব্যাঙ্কে চাকরির বিষয়ে। সেই চাকরির জন্য তাঁকে যোগাযোগ করতে বলা হয় একটি নির্দিষ্ট মোবাইল নম্বরে। তিনি সেই মোতাবেক সেই মোবাইল নম্বরে যোগাযোগ করলে তাঁকে বন্ধন ব্যাঙ্কে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলা হয় এবং তাঁর কাছে বিভিন্ন খাতে টাকা চাওয়া হয়। তাদের কথায় বিশ্বাস করেন ও বন্ধন ব্যাঙ্কে চাকরির আশ্বাস পেয়ে ওই চাকরিপ্রার্থী এক লক্ষ বাইশ হাজার টাকা সেই প্রতারকদের হাতে তুলে দেন। তার পরিবর্তে প্রতারক দল তাকে ফেক অ্যাপয়েন্টমেন্ট লেটার এবং ফেক অফার লেটার পর্যন্ত দেয়।

বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে পুলিসের কাছে অভিযোগ জানানো হয়, শুধু অফার লেটার বা অ্যাপয়েন্টমেন্ট লেটার ভুয়ো নয় তারা যে মেইল আইডি ব্যবহার করে মেইল করছে সেটিও ভুয়ো। এর পর পুলিস তদন্তে নামে ও এর আগেই বেশ কয়েকজনকে গ্রেফতার করে। তারপর তাদের জিজ্ঞাসাবাদ করে এই মূল পান্ডার খোঁজ পায় পুলিস। তার পরেই মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়। আজ তাকে বিধান নগর কোর্টে তোলা হবে এবং পাঁচ দিনের পুলিস হেফাজতের আবেদন জানানো হবে।


Follow us on :