১৭ মে, ২০২৪

Weather: চৈত্রের পর এবার বৈশাখেও তাপপ্রবাহের পূর্বাভাস হাওয়া অফিসে
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-14 11:09:40   Share:   

চৈত্রের শেষে পুড়ছে মানুষ। তাপমাত্রা প্রায় ৪১ ডিগ্রি ছুঁই ছুঁই। এপ্রিলের গরমে প্রবল তাপমাত্রা পাঁচ বছরেও কিন্তু দেখেনি কলকাতাবাসী। শুধুমাত্র কলকাতা (Kolkata) নয় দুই বঙ্গেই চলবে তাপপ্রবাহ। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। যার জেরে সূর্যের (Sun) দাপট কিন্তু ক্রমশই বেড়ে চলেছে।

বৃহস্পতিবার, সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় যা চার ডিগ্রি সেলসিয়াস বেশি। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

চলতি সপ্তাহের শেষ পর্যন্ত কিন্তু বৃষ্টির কোনওরকম সম্ভাবনা নেই। শুধু যে বৃষ্টিপাত তাই নয় কালবৈশাখী, ঝোড়ো হাওয়া, ঝড় কোনওরকম কিছুর সম্ভাবনাই কিন্তু নেই। যার কারণে শুষ্ক যে আবহাওয়া (Weather) সেটা কিন্তু বজায় থাকবে। সেই কারণেই আবহাওয়াবিদরা বার্তা দিয়েছেন, দিনের বেলায় যত সম্ভব রাস্তায় না বেরোনোর জন্য়। সকাল আটটার মধ্য়ে যেন কাজ সেরে নেয়। মাঠে যারা চাষ করেন কৃষকরা রয়েছেন তাদের জন্য বার্তা দিয়েছেন যত সম্ভব ভোরের দিকে যেন কাজ করে নেয় তারা। বেলা বাড়লে যেন ভারী কাজ না করা হয়। সমস্ত রাজ্যের তাপমাত্রা বাড়ছে সেখানে কলকাতাও বাকি নেই। ইতিমধ্য়ে কিন্তু বাঁকুড়াতে তাপমাত্রা ৪১ ডিগ্রি পার করে গিয়েছে। পয়লা বৈশাখের দিন তাপমাত্রা সর্বোচ্চ থাকবে।


Follow us on :