১০ মে, ২০২৪

Agitation: নিয়োগ না হলে পুজো মন্ডপে বিক্ষোভ প্রদর্শন! হুঁশিয়ারি প্রাথমিক চাকরিপ্রার্থীদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-12 15:42:18   Share:   

পুজো আসে, পুজো যায়। কিন্তু অধরাই থাকে নিয়োগ। ২০০৯ সালের দক্ষিণ ২৪ পরগনার প্রাথমিক চাকরিপ্রার্থীদের (Job Seekers) পরীক্ষার পর কেটে গিয়েছে ১৪ বছর। কিন্তু তার পরেও হয়নি নিয়োগ। ফলে নিয়োগের দাবিতে বুধবার থেকে রাতভর গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে বসেন চাকরিপ্রার্থীরা। শিক্ষা দফতরের একাধিক আধিকারিক থেকে শুরু করে শিক্ষামন্ত্রীর কাছে আর্জি জানিয়েও মেলেনি সুরাহা। পুজোর আগে দাবি পূরণ না হলে পুজো মণ্ডপগুলিতে গিয়ে সরব হবেন নিয়োগের দাবিতে, হুঁশিয়ারি চাকরিপ্রার্থীদের।

সময়কাল ২০০৯ থেকে ২০২৩। দীর্ঘ ১৪ বছর তাঁদের মেলেনি নিয়োগ। চরম বঞ্চনা নিয়েই দিন গুজরান ২০০৯ প্রাথমিক চাকরিপ্রার্থীদের। কখনও বাণিজ্যিক সম্মেলনে বিদেশে পাড়ি, আবার কখনও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাজ্য সরকার পৌঁছে গিয়েছে দিল্লি। কিন্তু চাকরিপ্রার্থীদের বঞ্চনা নিয়ে ভাবার ফুরসত হয়নি তাঁদের। ফলে বাধ্য হয়েই নিয়োগের দাবিতে বুধবার থেকে রাতভোর গান্ধীমূর্তির পাদদেশে চলছে চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভ। পরিস্থিতি খতিয়ে বুধবার রাতেই বিক্ষোভ স্থল ঘুরে দেখলেন ডিসি সাউথ প্রিয়ব্রত রায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, তাঁদের দাবি, সরকারের বিরুদ্ধে তাঁদের মামলা করার কোনও ইচ্ছা নেই। তাঁরা শুধু যোগ্যতার মূল্য ফিরে পেতে চান। বিক্রি হয়ে যাওয়া চাকরি ফিরে পেতে চান তাঁরা পুজোর আগেই। দাবি পূরণ না হলে অব্যাহত থাকবে আন্দোলন। আগামী দিনে রাজ্যপাল, মুখ্যমন্ত্রী এমনকি রাষ্ট্রপতিকেও জমা দেবেন ডেপুটেশন। আপাতত ডিসি সাউথ প্রিয়ব্রত রায় মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোন বার্তা নিয়ে আসে সেদিকেই তাকিয়ে ২০০৯ প্রাথমিক চাকরিপ্রার্থীরা।


Follow us on :