১৬ মে, ২০২৪

SSKM: আবারও ভর্তি না নেওয়ার অভিযোগে কাঠগড়ায় এসএসকেএম! ক্ষুব্ধ সাধারণ মানুষ
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-12 12:27:24   Share:   

এসএসকেএম হাসপাতাল নিয়ে একের পর এক অভিযোগ রোগীদের। সেখানে রাজ্যের সাধারণ মানুষ ভর্তি হতে গেলে শিকার হচ্ছেন হয়রানির। অথচ শাসক দলের নেতৃত্বদের জন্য সবসময় দরজা খোলা এসএসকেএমে। প্রশ্নের মুখে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবারও এসএসকেএম হাসপাতালের বিরুদ্ধে উঠে আসে একই অভিযোগ। প্রায় ৪০ মিনিট ধরে রোগী এমারজেন্সিতে রয়েছে কিডনি, লিভার,হার্টের সমস্যা নিয়ে। তবুও হাসপাতালের তরফে ভর্তি নেওয়া হচ্ছে না বলে অভিযোগ রোগীর পরিবারের। জানা গিয়েছে, রোগীর নাম হাসিনা বিবি(৩৮)। রাজারহাট থানার অন্তগর্ত মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিহারের বাসিন্দা এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে ভর্তি না নিয়ে বাইরে অ্যাম্বুলেন্সেই ফেলে রাখা হয় দীর্ঘক্ষণ। কারণ হিসেবে বলা হয় হাসপাতালে নাকি বেড নেই। পরবর্তীতে অবশ্য CN-এর খবরের জেরে একপ্রকার বাধ্য হয়ে শিশুটিকে ভর্তি করে তার চিকিৎসা শুরু করে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি গত শনিবার বেডের জন্য টানা ১৮ ঘন্টা হয়রানির শিকার হয়ে, এই এসএসকেএম-এর সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন, জগৎবল্লভপুরের বাসিন্দা ৭০ বছর বয়সী আখলিমা বেগম। রাজ্যের অন্যতম সুপার স্পেশালিটি হাসপাতাল বলা হয় এই এসএসকেএম-কে।

এই এসএসকেএম-এ ভর্তি রয়েছেন নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। ভর্তি রয়েছেন মদন মিত্রও।  রীতিমত এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগে, শিশুর বেড দখল করে রয়েছেন 'ভদ্র' কাকু। ইডির হাত থেকে বাঁচতে এসএসকেএমের নিরাপদ আশ্রয়কেই বেছে নিয়েছেন তিনি। তাই বারংবার সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য ইডি, সিবিআইয়ের তরফে আবেদন জানানো হলেও, এসএসকেএমের দৌলতে তাঁর টিকিটিও ছুঁতে পারছে না তারা।

আর এখানেই প্রশ্ন উঠছে তাহলে কি শুধুমাত্র রাজ্যের শাসকদলকে নিরাপত্তা দেওয়ার জন্যই রয়েছে, রাজ্যের প্রথম সারির এই হাসপাতাল? শাসকদলের নেতৃত্বরা সহজে বেড পেয়ে গেলেও, কেন সাধারণ মানুষকে এসএসকেএমে ভর্তি হতে গেলে, বারংবার হয়রানির শিকার হতে হবে? প্রাণের দাম কি শুধুই শাসকদলের নেতৃত্বদের? কেন বেডের অভাবে এসএসকেএমে ভর্তি হতে পারবেন না সাধারণ মানুষ? কেনই বা বারংবার বেঘোরে প্রাণ যাবে তাঁদের? একাধিক অভিযোগের পরেও, এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের মুখে কুলুপ কেন? কাদের অঙ্গুলি হেলনে চলছে এই এসএসকেএম? প্রশ্নগুলো কিন্তু থেকেই যাচ্ছে।


Follow us on :