১০ মে, ২০২৪

Book: রাইস মিল ব্যবসায়ীর ৬৬ লক্ষ টাকায় অনুব্রতর স্ত্রীয়ের চিকিৎসা? খতিয়ে দেখছে সিবিআই
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-23 21:28:34   Share:   

সিবিআই স্ক্যানারে এবার বোলপুরের এক রাইস মিল (rice mill) ব্যবসায়ী রাজীব ভট্টাচার্য। অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ঘনিষ্ঠ এই ব্যবসায়ীর ৬৬ লক্ষ টাকার ব্যাঙ্ক লেনদেন কেন্দ্রীয় সংস্থার নজরে। নিউ টাউনের এক ক্যান্সার হাসপাতালে ৬৬ লক্ষ দিয়েছিল রাজীব। যে সময় এই লেনদেন হয়েছিল, সেই সময় ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন অনুব্রতর মণ্ডলের স্ত্রী। ঠিক কী কারণে এই টাকা দিয়েছিলেন রাজীব, খতিয়ে দেখছে সিবিআই।

রাজীবের থেকে পাওয়া নথি থেকেই এই লেনদেনের সূত্র পায় সিবিআই (CBI)। রাজীবকে এই ব্যাপারে জিজ্ঞাসাবাদও করেছে কেন্দ্রীয় সংস্থা। জানা গিয়েছে অনুব্রত মণ্ডলের হয়ে বিভিন্ন রাইস মিল দেখাশোনা করত রাজীব। এমনটাই সিবিআই সূত্রে খবর। তবে শুধু রাজীব ভট্টাচার্য নয়, সিবিআই স্ক্যানারে এবার কলকাতার অত্যন্ত নামী এক বই প্রকাশনী সংস্থাও। সিবিআই জানতে পেরেছে, ওই বই প্রকাশনী সংস্থার সঙ্গে অনুব্রত মণ্ডলের সরাসরি যোগ রয়েছে। বীরভূম তৃণমূল সভাপতির মাধ্যমেই ওই প্রকাশনী সংস্থায় বিপুল টাকা যেত।

কী কারণে এই আর্থিক লেনদেন, জানতে চেয়ে আয়কর অদফতর থেকে নথি চেয়ে পাঠিয়েছে সিবিআই।  ইতিমধ্যেই অনুব্রতকে জেরায় ওই বই প্রকাশনী সংস্থার প্রসঙ্গ উঠে এসেছে।

এদিকে, ২০১৫ থেকে অনুব্রত মণ্ডল নামে বেনামে কলকাতা এবং বীরভূমে একের পর এক সম্পত্তি কিনতে থাকেন। কিন্তু এতো টাকা পেলেন কোথা থেকে? সেই প্রশ্নের উত্তর খুঁজছে সিবিআই। সূত্রের খবর ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত গরু পাচারের কমিশন বাবদ বিপুল পরিমাণ টাকা কামিয়েছেন। রাইস মিল, স্টোন ক্র্যাশার, হোটেল(hotel), জমিসহ বিপুল সম্পত্তি ২০১৫ সালের পর অনুব্রতর মালিকানায় আসে বলে সূত্রের খবর।


Follow us on :