১০ মে, ২০২৪

Corona: উদ্বেগ বাড়াল করোনার বাড়বাড়ন্ত! কলকাতায় করোনায় মৃত্যু বৃদ্ধের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-29 11:47:24   Share:   

দীর্ঘ সময় নিয়ন্ত্রণে থাকার পর ফের রাজ্যজুড়ে বাড়তে শুরু করেছে করোনার দাপট। শহরের বেসরকারি হাসপাতালে মৃত্যু হল কোভিড আক্রান্ত এক বৃদ্ধের। তাঁর বয়স সত্তরের কাছাকাছি। তিনি একবালপুরের বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন। বৃহস্পতিবার দুপুর নাগাদ ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। আর রাত সাড়ে ১০টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

হাসপাতাল সূত্রে খবর, ওই বৃদ্ধের হৃদরোগ ও শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল।  বৃদ্ধের করোনা টেস্ট করানো হলে বিকেলে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। তারপরই সেদিন রাতে তিনি মারা যান। মৃত্যুর কারণ হিসেবে ডেথ সার্টিফিকেট উল্লেখ কার্ডিয়াক অ্যারেস্ট উইথ কোমর্বিডিটি এবং করোনা পজেটিভ।

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, এই মুহূর্তে দেশে কোভিড সংক্রমণ পেরিয়েছে ৪ হাজারের গণ্ডি। তার মধ্যে বাংলার পরিস্থিতি কিছুটা ভালো। এখানে সংক্রমণ তুলনায় কম। তবে একজনের মৃত্যুর খবরে আরও সচেতন রাজ্য স্বাস্থ্য দফতর। সূত্রের খবর, বাংলায় মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১৭। অ্যাকটিভ কেস ১০, ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কোভিড আক্রান্তদের মধ্যে ৬ মাসের এক শিশুও রয়েছে। সে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে পেডিয়াট্রিকস বিভাগে ভেন্টিলেশনে রয়েছে। জানা গিয়েছে, মেনিনজাইটিস উপসর্গ নিয়ে বিহার থেকে হাওড়ায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়। সেখান থেকে মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে পাঠানো হয়েছে। বাকি আক্রান্তরা শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।


Follow us on :