১৬ এপ্রিল, ২০২৪

Attack: সত্য সম্প্রচারে বাধা! গার্ডেনরিচের বহুতল বিপর্যয়ে খবর সংগ্রহে গিয়ে আক্রান্ত সিএন-এর দুই চিত্র সাংবাদিক
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-18 16:49:31   Share:   

সন্দেশখালির পর ফের হামলা সংবাদ মাধ্যমের ওপর। সন্দেশখালির পর এবার সত্য খবর সম্প্রচার করতে গিয়ে গার্ডেনরিচে আক্রান্ত হতে হল সিএন-কে। রবিবার মধ্যরাতে ঘটে যাওয়া গার্ডেনরিচের বেআইনি বহুতল নির্মাণের ঘটনা, বিস্তারিত সম্প্রচার করে সিএন। ঘটনাস্থলে পৌঁছে, হাসপাতালে পৌঁছে- সব জায়গা থেকে মানুষের কাছে ঘটনার খবর মুহূর্তে ,মূহুর্তে পৌঁছে দিলো সিএন। সেখানে ফের ধেয়ে এল বাধা।

লাইভ সম্প্রচারে থাকাকালীন হঠাৎ চিত্র সাংবাদিককে ক্যামেরা বন্ধ করতে বলা হয়।  তারপরেই হাত থেকে নামিয়ে দেওয়া হয় ক্যামেরা। সিএন-এর চিত্র সাংবাদিক বাধা দিতে গেলে তাঁদের গায়েও হাত তোলে বেসরকারি হাসপাতালের সামনে জড়ো হওয়া কিছু যুবক।

সকাল থেকেই সেখানে থাকা সিএন-এর আরেক চিত্র সাংবাদিক সঞ্জীব চক্রবর্তীর ওপরেও চালানো হয় হামলা। প্রাণভয়ে এক ক্লাব ঘরে আশ্রয় নিলে, সেখানেও পৌঁছে যায় হামলাকারীরা।

২০২৪ এর শুরুতেই সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়িতে তদন্ত করতে যাওয়ায় শাহজাহান অনুগামীদের হাতে মার খেতে হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিক-সহ সংবাদমাধ্যমের কর্মীদেরও। তখনও আক্রান্ত হয়েছিওল সিএন। এবারেও, ঘটল একই ঘটনা। বেআইনি বহুতলের রহস্যভেদ হয়ে যাওয়ার জন্যই কি রাগ সংবাদ মাধ্যমের ওপর? এই আক্রমণকারীরাই বা কারা? প্রশাসনের নজরদারির গাফিলতির প্রশ্ন উঠছেই। সঙ্গে রাজ্যে নির্ভীক ভাবে খবর করতে গেলে সাংবাদিক, চিত্র সাংবাদিকদের থাকতে হবে প্রাণভয়ে? এই প্রশ্নও উঠছে।


Follow us on :