১৭ মে, ২০২৪

Mamata: বিজেপির শক্ত ঘাঁটিতে জয় তৃণমূলের, দিল্লি যাওয়ার আগে শুভেচ্ছাবার্তা মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-08 19:21:15   Share:   

বিজেপির শক্ত ঘাঁটি ধূপগুড়িতে বিধানসভার-উপনির্বাচনে তৃণমূলের জয়কে ঐতিহাসিক বলে আখ্যা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দিল্লি রওনা হওয়ার আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'তারা যেভাবে তৃণমূলকে সমর্থন করেছে, তার জন্য ধন্যবাদ। লোকসভায় ১৯ হাজার লিড ছিল বিজেপির। ওদের মন্ত্রীরা প্রায় একমাস ধরে ওখানে ছিল।'

ধূপগুড়ি নির্বাচনে তৃণমূল প্রায় সাড়ে চার হাজার ভোটে বিজেপিকে হারিয়ে এই অঞ্চল দখল করলো।  ২০১৬ ছাড়া কোনও বড় নির্বাচনে ধুপগুড়িতে জায়গা করতে অক্ষম ছিল তৃণমূল কিন্তু ব্যতিক্রম হলো এবারেই। খুবই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। কখনও বিজেপি এগিয়েছে তো পরক্ষনেই তৃণমূল তাদের টপকে যাচ্ছে। শেষ পর্যন্ত অধরা ধূপগুড়ি তৃণমূলের দখলে আসলো।

এই জয়কে নিঃসন্দেহে ব্র্যান্ড অভিষেক বলা যেতেই পারে। ২০২১ এর বিধানসভার পরে যতগুলি ভোট হয়েছে, এক সাগরদিঘি ছাড়া প্রতি উপনির্বাচনে অভিষেক শেষ মুহূর্তে প্রচারে গিয়ে বাজিমাত করেছেন। অবশ্যই আজকেও মমতা বন্দ্যেপাধ্যায় দলের মুখ কিন্তু তাঁর অনুপস্থিতিতে যে অভিষেক দায়িত্ব সম্পন্ন করতে পারেন তার সাবেকি প্রমান ধূপগুড়ি।

সম্প্রতি ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর মৃত্যু হওয়ায় উপনির্বাচনের আয়োজন করা হয়েছিল। ফলত লোকসভা ভোটের আগে ধূপগুড়ি হয়ে উঠেছিল প্রেস্টিজ ফাইট। এরপরেই রাজ্যের সমস্ত শীর্ষ নেতৃত্বরা ঝাঁপিয়ে পড়ে ওই আসন দখলের জন্য। ধূপগুড়ি উপনির্বাচনের আগে তৃণমূলের পক্ষে অভিষেক বন্দোপাধ্যায় গিয়ে সাধারনের উদ্দেশ্যে বলেছিলে, আমি কিছুই চাইনি কোনওদিন, আজ চাইছি যে এবার ভোট আমাদের দিন।' এরপরই অবশ্য ২০১৬ সালের জয়ী তৃণমূল প্রার্থী ও ২০২১ সালে বিজেপির কাছে পরাজিত বিজেপি প্রার্থী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেয়। এর ফলে অবশ্য কোনও প্রভাব পড়ল না তৃণমূলের ভোট ব্যাঙ্কে। 


Follow us on :