১৬ এপ্রিল, ২০২৪

Train: রবিবারও অব্যাহত ট্রেন বিভ্রাট, চরম ভোগান্তি যাত্রীরা
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-17 13:05:39   Share:   

শনিবারের মতো রবিবারেও একইভাবে রেল বিভ্রাট শিয়ালদহ উত্তর শাখায়। দমদমে নন ইন্টারলকিং-এর কাজের জেরে শনিবার থেকে বাতিল করা হয়েছে ১৪৩ টি লোকাল ট্রেন। এদিন সকাল থেকে বিপর্যস্ত শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-হাসনাবাদ ও শিয়ালদহ ডানকুনি শাখার ট্রেন চলাচল। এরফলে গন্তব্য পৌছঁতে গিয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্য় যাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষদের। রাজ্যের নানা প্রান্ত থেকে আসা যাত্রীরা তো বটেই ভোগান্তির শিকার বাংলাদেশ থেকেও কাজের সূত্রে কলকাতায় আসা বহু যাত্রী। 

নিত্যযাত্রীদের অভিযোগ, ট্রেনের লাইনে প্রযুক্তিগত কাজের জন্য থমকে গিয়েছে ট্রেন পরিষেবা, বাতিল একাধিক ট্রেন। এই পরিস্থিতি তৈরির আগেই কেন যাত্রীদের বিষয়টি সম্পর্কে অবগত করা হল না? রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন যাত্রীরা। পরপর সব ট্রেন বাতিল করে দেওয়া হচ্ছে। শিয়ালদহ মেন লাইন মোটের উপর স্বাভাবিক। বনগাঁ, ডানকুনি, হাসনাবাদ, এসব শাখার ট্রেনগুলি দমদম ক্যান্ট অবধি যাচ্ছে। শিয়ালদহ যেতে পারছে না।

হাতে গোনা কয়েকটি ট্রেন রয়েছে যাত্রীদের জন্য। যে ট্রেন গুলিরও নেই নির্দিষ্ট সময়ের বালাই। বাধ্য হয়ে অনেকেই ঘুরপথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করছেন।ফলে ট্রেনে যেমন ভীড় বাড়ছে। তেমনই নিত্যযাত্রীদের ভীড় বেড়েছে অন্যান্য গাড়িতেও। তবে পূর্ব রেল সূত্রে খবর, আধুনিক সিগন্যালিং ব্যবস্থার জন্য দমদম জংশনে ৫২ ঘণ্টার নন ইন্টারলকিং-র কাজ। ১৬ মার্চ শনিবার রাত ১২টা থেকে ১৮ মার্চ সোমবার ভোর ৪ টে পর্যন্ত এই কাজ চলবে। সোমবারের পর থেকেই স্বাভাবিক ছন্দে ফিরবে শিয়ালদহ উত্তর শাখার ট্রেন পরিষেবা , সেই আশাতেই রয়েছেন নিত্যযাত্রীরা।  



Follow us on :