২৬ ফেব্রুয়ারী, ২০২৪

North Bengal: পাহাড়বাসীর দীর্ঘদিনের দাবিপূরণ, তৈরি হল এসএসসির আঞ্চলিক শাখা
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-27 15:54:35   Share:   

পাহাড়বাসীর জন্য সুখবর। পাহাড়বাসীর দীর্ঘদিনের দাবিপূরণ। রাজ্যের পার্বত্য এলাকার জন্য গঠিত হল স্কুল সার্ভিস কমিশনের আঞ্চলিক শাখা। কালিম্পঙের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক বিজয়কুমার রাইকে কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। সূত্রের খবর, মোট সাত সদস্যের গঠিত কমিটি কাজ কবরে আগামী ২০২৮ সালের ২৪ জানুয়ারি পর্যন্ত, এমনই ঘোষণা রাজ্যের শিক্ষা দফতরের পক্ষ থেকে। 

সূত্রের খবর, কেবলমাত্র পার্বত্য এলাকার স্কুল সার্ভিস কমিশনের আঞ্চলিক শাখা গঠনই নয়, রাজ্যের শিক্ষা দফতরের তরফে বদল করা হয়েছে বেশ কিছু আঞ্চলিক এসএসসির চেয়ারম্যানকেও। এই মর্মে উত্তর রিজিয়নের চেয়ারম্যান বদলি করে সেখানকার এসএসসির চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে অধ্যাপক সাধন কুমার সাহাকে। এছাড়াও বদলি পশ্চিম রিজিয়নের চেয়ারম্যানকেও। নতুন করে পশ্চিম রিজিয়নের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে ডঃ দেবপ্রসাদ সাউকে।

রাজ্যজুড়ে এখন শুধু দুর্নীতির মরশুম বলা চলে। দুর্নীতির ক্ষেত্রে ছাড়া হয়নি শিক্ষা জগৎকেও। শিক্ষা নিয়োগে ভয়ানক দুর্নীতি প্রকাশ্যে এসেছে বহুদিন। তার মধ্যে পার্বত্য অঞ্চলের মানুষের দাবিপূরণের এই খবরে কিছুটা খুশির আমেজ পাহাড়বাসীর মনে।


Follow us on :