২৬ এপ্রিল, ২০২৪

CBI: নিয়োগ-কাণ্ডে গঠিত সিবিআই সিট কর্তার স্বেচ্ছাবসরের আবেদন, খতিয়ে দেখবে হাইকোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-31 19:01:37   Share:   

নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) গঠিত হয়েছিল সিবিআইয়ের (CBI) সিট। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশেই গঠিত হয়েছিল সিট। এবার সেই সিটেরই সদস্য ধরমবীর সিং (Dharambir Singh) অবসর নিতে চেয়ে আবেদন জানালেন কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে এ বিষয়ে শুক্রবার দৃষ্টি আকর্ষণ করেন তিনি। তবে আবেদন নিয়ে এখনই সিদ্ধান্ত নেয়নি বিচারপতি। 

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ ছাড়া এই সিটের কোনও সদস্য ছেড়ে যেতে পারেন না। যেহেতু সিট গঠন করেছে কলকাতা হাইকোর্ট, তাই আদালতের অনুমতি ছাড়া ধরমবীরের এই আবেদনে সাড়া দেওয়া সম্ভব নয় সিবিআইয়ের। বিষয়টি দ্রুত খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিটে কয়েকজন বাংলাভাষী অফিসার নিয়োগের চিন্তাভাবনা করা হচ্ছে বলেও এদিন আদালতে জানান সিবিআইয়ের আইনজীবী।

যেহেতু আদালত এই সিট গঠন করেছে, তাই আদালতের অনুমতি ছাড়া ধরমবীর সিংহের এই আবেদনে সাড়া দেওয়া সম্ভব হচ্ছে না, আদালতে জানাল সিবিআই। এই বিষয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ সিবিআইয়ের। তাই দ্রুত খতিয়ে দেখার আশ্বাস বিচারপতির। তবে এই সিটে কিছু বাংলাভাষী আধিকারিক নিয়োগের ভাবনা বিচারপতির।


Follow us on :