২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Corona: রাজ্যে আতঙ্ক বাড়াচ্ছে করোনার নয়া সাব ভ্যারিয়েন্ট...
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-02 14:28:09   Share:   

নতুন বছরের শুরুতেই নয়া করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। ইতিমধ্যেই করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট জেএন.১-এ আক্রান্ত হয়েছে শতাধিক মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বেশিরভাগ রাজ্যের উপরেই বসেছে করোনার থাবা। তবে এরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ জন, এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত। যাদের মধ্যে ৫ জন ভর্তি রয়েছেন মিন্টোপার্কের এক বেসরকারি হাসপাতালে।

সূত্রের খবর, মিন্টোপার্কের বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ওই ৫ জন এসেছিলেন অস্ত্রোপচারের জন্য। তবে নিয়ম মাফিক করোনা পরীক্ষা হওয়ায় তাঁদের করোনা ধরা পড়ে। যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের সকলেরই বয়স আনুমানিক ৪৫-৬০ বছরের কাছাকাছি। বাকি আরও ৫ জনকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। তবে, বছরের শুরু থেকেই করোনার এমন দাপট, কপালে চিন্তার ভাঁজ ফেলছে স্বাস্থ্যদফতরের। নেওয়া হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থাও।

অপরদিকে, পশ্চিমবঙ্গ থেকে বেরিয়ে এদেশের বাকি রাজ্যের দিকে তাকালেও করোনা আক্রান্তের যে চিত্রটা দেখতে পাওয়া যাচ্ছে, তা খুব একটা স্বস্তিদায়ক হচ্ছে না। এক ঝলকে দেখে নিন, কেন্দ্রীয় স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রক-এর হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের চিত্র।

১.কেরল - ১৮৬৯ জন আক্রান্ত 

২.কর্ণাটক -১০০০ জন আক্রান্ত 

৩.মহারাষ্ট্র -৬৯৩ জন আক্রান্ত 

৪.তামিলনাড়ু -১৭৫ জন আক্রান্ত

৫.অন্ধ্রপ্রদেশ -১০৯ জন 

৬.গুজরাত -৭৬ জন আক্রান্ত

৭.ছত্তিশগড় -৭১ জন আক্রান্ত

৮.পশ্চিমবঙ্গ -৭০ জন আক্রান্ত

৯.গোয়া -৫৭ জন আক্রান্ত

১০.তেলেঙ্গানা - ৬৫ জন আক্রান্ত

১১.দিল্লি -৪৫ জন আক্রান্ত 

১২.রাজস্থান -৩৭ জন আক্রান্ত

১৩.উত্তর প্রদেশ - ২৫ জন আক্রান্ত

১৪.মধ্যপ্রদেশ -২২ জন আক্রান্ত

১৫.ওড়িশা -২০ জন আক্রান্ত

১৬.পুদুচেরি -১৫ জন আক্রান্ত

১৭.বিহার -১৩ জন আক্রান্ত

১৮.লাদাখ -১১ জন আক্রান্ত

১৯.হরিয়ানা - ৯ জন আক্রান্ত

২০.পঞ্জাব -৮ জন আক্রান্ত

২১.জম্মু এবং কাশ্মীর -৬ জন আক্রান্ত 

২২.হিমাচল প্রদেশ -২ জন আক্রান্ত

২৩.চন্ডিগড় -২ জন আক্রান্ত

২৪.অসম - ১ জন আক্রান্ত

২৫.ঝাড়খণ্ড -১ জন আক্রান্ত 

২৬.মণিপুর -১ জন আক্রান্ত

সূত্রের খবর, দাদরা নগর হাভেলি, লক্ষদ্বীপ, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড,সিকিম, উত্তরাখণ্ড, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জে এখনও অবধি করোনা আক্রান্তের সংখ্যা শূন্য। তবে দেশজুড়ে বেশিরভাগ রাজ্যে এমন করোনার দাপট, ভাবাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রককে। সঙ্গে এই রাজ্যে স্বাস্থ্য দফতরের তরফেও চলছে হাসপাতাল পরিদর্শন থেকে শুরু করে সঠিক পরিকাঠামোর ব্যবস্থাকরণের কর্মসূচি।পাশাপাশি সক্রিয় করোনা আক্রান্তরা এই মুহূর্তে স্হিতিশীল আছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য দফতর।


Follow us on :