১৬ মে, ২০২৪

Shankar Adhya: শঙ্করের বৈদেশিক মুদ্রা বিনিময় কোম্পানির হদিশ, সিজিওতে তলব মলয় আঢ্যকে
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-02 14:58:46   Share:   

রেশন বন্টন দুর্নীতিকাণ্ডে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পরই ইডির জালে ধরা পড়েছেন দুর্নীতির আরেক রাঘব বোয়াল বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান তথা দাপুটে তৃণমূল নেতা শঙ্কর আঢ্য। অভিযোগ, আর্থিক দুর্নীতি, বিদেশে মুদ্রা পাচার-সহ পরিবারের নামে একাধিক কোম্পানি এমনকি নিজের নামেও একাধিক FFMC কোম্পানি, সবেতেই দুর্নীতির শিরোমণি মন্ত্রী ঘনিষ্ঠ শঙ্কর। সেই তথ্যের সন্ধান আগেই পেয়েছিল ইডি। এবার তদন্তের গতি বাড়াতেই শঙ্করের ফরেন এক্সচেঞ্জ মানি কোম্পানির হদিশ পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যে কোম্পানি থেকে ভারতীয় মু্দ্রা বৈদেশিক মুদ্রায় বিনিময়ে করা হত RBI মারফত। ধৃত শঙ্কর আঢ্যের সেই মুদ্রা বিনিময়ের কারবার সংক্রান্ত নথি জোগাড় করতেই এবার RBI কে চিঠি ইডির।

তবে দুর্নীতির শিকড় যে আরও গভীরে তা বুঝতে বাকি নেই ইডিরও। তাই দুর্নীতির নয়া মোড়ের সন্ধানে শঙ্করের ভাই মলয় আঢ্যতে হাজিরার নির্দেশ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। সূত্রের খবর, আগামী সোমবার ব্যাঙ্কের যাবতীয় নথি ও শঙ্করের ব্যবসায়িক তথ্য নিয়ে মলয় আঢ্যকে সিজিওতে তলব ইডির।

প্রসঙ্গত, রাজ্যের রেশনবন্টন দুর্নীতিকাণ্ডে একে একে গ্রেফতার ব্যবসায়ী বাকিবুর, মন্ত্রী জ্যোতিপ্রিয় এবং পরবর্তীতে তৃণমূল নেতা শঙ্কর আঢ্য। দিন যতই এগোচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দাদের তল্লাশিতে ততই প্রকাশ্যে আসছে একের পর এক গুরুত্বপূর্ণ তথ্যপ্রমাণ। আগামী সোমবার মলয় আঢ্যের পেশ করা নথি ও তথ্য প্রমাণের উপর ভিত্তি করে রেশন বন্টন দুর্নীতির রহস্যে নতুন আর কোন কোন রাঘব বোয়ালের নাম জড়ায় এখন সেটাই দেখার।


Follow us on :