১২ মে, ২০২৪

Jadavpur: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃত্যুতে আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ পরিবারের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-11 13:52:52   Share:   

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনায় নয়া মোড়। এবার আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করল নিহত স্বপ্ননীল কুণ্ডুর বাবা রমাপ্রসাদ কুণ্ডু। তাঁর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই খুনের মামলা রুজু করেছে পুলিস। ইতিমধ্যেই এই ঘটনায় বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রমাপদ কুণ্ডু জানিয়েছেন, এই ঘটনায় তাঁকে ফোন করে সমবেদনা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনে মমতা তাঁকে জানিয়েছেন, ছেলেকে ফিরিয়ে দিতে পারবেন না, কিন্তু দোষীদের কড়া সাজার প্রতিশ্রুতি দিয়েছেন।

কী ভাবে মৃত্যু হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপ কুণ্ডুর। সূত্রের দাবি, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট উপর থেকে পড়েই মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে। ওই রিপোর্টেই দাবি করা হয়েছে, ওই পড়ুয়ার মাথার বাঁ-দিকে আঘাতের চিহ্ন রয়েছে। ওই একইদিকে পাঁজর এবং পেলভিস ভেঙে গিয়েছে বলেও ময়নাদতন্তের প্রাথমিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে। বিশেষজ্ঞদের দাবি, কোনও উচু জায়গা থেকে পড়ে গেলে যে ধরণের ক্ষতের চিহ্ন থাকে সেই ধরণের ক্ষতই স্বপ্নদীপের ময়নাতদন্তে রিপোর্টে উল্লেখ করা হয়েছে বলে দাবি করা হয়েছে।

ব়্যাগিংয়ের অভিযোগ তুলেছেন পড়ুয়া স্বপ্নদীপের মামা অরূপ কুন্ডু। তিনি বলেন, "হ্যাঁ, ব়্যাগিং হয়েছে। না হলে ওর মতো, ছেলে আত্মহত্যা করতে পারে না। ক্লাস অ্যাটেন্ড করেছে। কালকেও ক্লাস করে বাবার সঙ্গে কথা বলেছে। বিশ্ববিদ্যালয় নিয়েও কোনও সমস্যা নেই।'


Follow us on :