১০ মে, ২০২৪

Court: ২৮ নভেম্বরের মধ্যে কাউন্সেলিং প্রক্রিয়া শেষ করতে হবে, এসএসসিকে নির্দেশ আদালতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-17 16:11:16   Share:   

এবার কি তবে চাকরি পাওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার হাইকোর্ট স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিয়েছ ২৮ নভেম্বরের মধ্যে কাউন্সেলিং প্রক্রিয়া শেষ করতে হবে। আপার প্রাইমারি ২০১৬ র প্যানেল ও ওয়েটিং লিস্ট অনুযায়ী কাউন্সেলিং -এর নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। ফলে ৯  বছর ধরে লাগাতার লড়াই আন্দোলনের  পর এবার এক ধাপ এগোল ১৩,৩৩৪ জন ভাবি  শিক্ষকের  চাকরির ভবিষ্যত। ২৮ নভেম্বর পরবর্তী শুনানি বলে জানিয়ে দেয় বিচারপতি সোমেন সেন ও বিচারপতি উদয় কুমার - এর ডিভিশন বেঞ্চ।

আদালতের নির্দেশের পর কবে থেকে শুরু হবে কাউন্সেলিং প্রক্রিয়া? আপার প্রাইমারিতে মেধা তালিকায় তালিকাভুক্ত ও অপেক্ষারত চাকরিপ্রার্থীর সংখ্যা ১৩৩৩৪ জন। ঘোষিত শূন্যপদ রয়েছে ১৪৩৪৯। তবুও চাকরি যেন অধরাই থেকে গেছে। স্কুল সার্ভিস কমিশন ও কালীঘাট অভিযান, কালীঘাটে বিক্ষোভ প্রদর্শন করে মুখ্যমন্ত্রী বাস ভবনের অদূরে পৌঁছে যাওয়া। এই সবকিছু করেও কোনও লাভ হয়নি । অবশেষে মঙ্গলবার হাইকোর্টের নির্দেশের পর কিছুটা কি আশার আলো দেখছেন আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা।

২১ জুন ২০২১। মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন সেই বছর পূজো আগে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। ২০২৩-এর পুজোতেও নিয়োগ অধরা! আপার প্রাইমারির নিয়োগের ক্ষেত্রে মাননীয়া মুখ্যমন্ত্রী একবার নয় তিন তিন বার বার চাকরি দেওয়ার ঘোষণা করেছিলেন। ১৪ সেপ্টেম্বর ২০১৬, ২১ জুন ২০২১, ৩০ মে ২০২৩।  কিন্তু ১৪৩৪৯ শূন্যপদে ১ জন যোগ্য প্রার্থীও এখনও পর্যন্ত স্কুলে যেতে পারেনি।কথা রাখেননি তিনি। এখন দেখার আদালতের এই নির্দেশের পর নড়েচড়ে বসে কিনা স্কুল সার্ভিস কমিশন।দীর্ঘ লড়াইয়ের পর স্কুলে যাওয়ার জন্য দিন গুনছেন যোগ্য চাকরিপ্রার্থীরা।


Follow us on :