ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
The-High-Court-granted-interim-bail-to-those-three-Jharkhand-MLAs
Bail: ঝাড়খণ্ডের সেই তিন বিধায়ককে অন্তর্বর্তী জামিন দিল হাইকোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-17 17:30:41


কোটি কোটি টাকা সহ ধরা পড়া ঝাড়খণ্ডের (Jharkhand) সেই তিন বিধায়কের (MLA) তিনমাসের জন্য অন্তর্বর্তী জামিন (Interim Bail) মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট (High Court)। এই মামলায় আবেদনকারীর আইনজীবী মুকুল রয়াগ্নি বলেন, টাকা উদ্ধার কখনও কগনিজেবল অপরাধ নয়। তার জন্য হেফাজতের প্রয়োজন নেই। অভিযুক্তদের একজনের ৩টি পেট্রোল পাম্প আছে, একজন ব্যবসায়ী। তাঁদের কাছে এই টাকা থাকতেই পারে।

অভিযোগকারীর আইনজীবী বলেন, অর্থের বিনিময়ে দল পরিবর্তনের কথা বলা হয়েছে। তার পরিপ্রেক্ষিতেই অভিযোগ দায়ের করা হয়েছে। সেই কারণে তিনি জামিনের বিরোধিতা করছেন। শ্বাশতগোপাল বন্দ্যোপাধ্যায় বলেন, এঁদের জামিন দিলে তদন্ত ব্যাহত হবে। কারণ, তদন্ত প্রাথমিক পর্যায় আছে। অভিযুক্তরা শাড়ি কেনার কথা বললেও তাঁদের কাছ থেকে কোনও শাড়ি উদ্ধার হয়নি। কিছু জাল বিল উদ্ধার হয়েছে। এঁরা প্রভাবশালী। ২০২১ এ এই ধরনের অভিযোগ আছে।

সবপক্ষের বক্তব্য শোনার পর আদালতের মন্তব্য, তিন অভিযুক্ত সাধারণ মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, যারা তাদের একটি রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছে। তাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে দল পরিবর্তনের অভিযোগ উঠেছে। বিচারপতি জয়মাল্য বাগচী বলেন, অভিযোগকারীর সাথে কথোপকথনের কোনও ট্র্যাকিং লিস্ট এখনও তদন্তে উল্লেখ নেই। কলকাতা স্টেশনের কথা উল্লেখ থাকলেও সেই সময় যে তারা গ্রেফতার, তার উল্লেখ নেই। ১৫ দিনের তদন্তে অভিযোগকারীর কোনও স্টেটমেন্ট, অভিযোগকারীর অভিযোগমতো কোনও হোয়াটসঅ্যাপ মেসেজ বা কোনও ইলেকট্রনিক তথ্য বা নথির উল্লেখ নেই কেস ডায়েরিতে।

বিচারপতির মতে, এটা ঠিক, অভিযুক্তদের কাছ থেকে হিসাব বহির্ভূত টাকা উদ্ধার হয়েছে। অভিযুক্তরা ইতিমধ্যে তদন্তে যোগ দিয়েছে। এই তদন্তে অন্যান্য রাজ্যের সহযোগিতার প্রয়োজন। সেক্ষেত্রে অভিযুক্তদের কোনও হাত নেই।

এরপরই বিচারপতি শর্তসাপেক্ষে ৩ মাসের অন্তর্বতী জামিন মঞ্জুর করেন। শর্তগুলি হল

১) ১ লাখ টাকা বন্ড

২) কলকাতা ছেড়ে যেতে পারবেন না অভিযুক্তরা।

৩) তদন্তে সহযোগিতা করতে হবে।

৪) সপ্তাহে ১ দিন তদন্তকারী অফিসারের সাথে দেখা করতে হবে।

৫) মামলার বিচার হবে এমএলএ-এমপি কোর্টে।

পরবর্তী শুনানি ১০ নভেম্বর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন