১৭ মে, ২০২৪

NIA: প্রচুর বিস্ফোরক-সহ গ্রেফতার বিকাশ ভবনের এক অস্থায়ী কর্মী, এনআইএ-র জঙ্গি যোগ দাবি
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-01 16:35:00   Share:   

রাজ্যজুড়ে ৩ জায়গায় তল্লাশি চালিয়ে, জাতীয় তদন্ত সংস্থার (NIA) হাতে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি (Terrorist) সংগঠনের দুই ব্যক্তি। প্রচুর বিস্ফোরক (Explosive)-সহ তাঁদের গ্রেফতার করে এনআইএ। জাতীয় এই তদন্তকারী সংস্থা সূত্রে খবর, একজনের নাম মহম্মদ নুরুজ্জামান, অপর একজন মিরাজুদ্দিন আলী। তাঁদের জিজ্ঞাসাবাদ করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়দা যোগের সূত্র পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। যারপর প্রশ্ন উঠছে সব মহলে, প্রশ্ন উঠছে কীভাবে ফের বাংলাজুড়ে স্লিপার সেলের এজেন্টরা ব্যাপকভাবে সক্রিয় হয়ে উঠেছে? যদিও তার তদন্ত চালাচ্ছে এনআইএ।

সূত্রের খবর, শনিবার রানীগঞ্জ, রাজারহাট ও মঙ্গলপুরে তল্লাশি চালায় জাতীয় তদন্তকারী সংস্থা। রাজ্য পুলিসের এসটিএফ, শুক্রবার সন্ধ্যায় খোদ বিকাশ ভবন থেকে মহম্মদ নুরুজ্জামান নামে, এক চুক্তিভিত্তিক কর্মীকে গ্রেফতার করে। জাতীয় তদন্ত সংস্থা জেরা করে জানতে পারে, গ্রেফতারি এড়াতে, রাজ্য শিক্ষা দফতরের কার্যালয়, বিকাশ ভবনে সফ্টওয়ার ডেভেলপার হিসেবে মির মহাম্মদ নুরুজ্জুমান কাজে যোগ দেয়। জানা গিয়েছে, এনআইসি প্রজেক্টে কাজ করছিল সে। নুরুজ্জামানের গ্রেফতারির পর, তাঁকে জিজ্ঞাসাবাদ করে, শনিবার মিরাজুদ্দিন আলীকে গ্রেফতার করে এনআইএ। তাঁদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, প্রভাবশালীদের সাহায্যেই দিনের পর দিন, প্রচুর পরিমানে বিস্ফোরক সরবরাহ করে গিয়েছে মীর মহাম্মদ নুরুজ্জুমান ও মিরাজুদ্দিন। কে এই প্রভাবশালী! যার নির্দেশে এই বিস্ফোরক পাচার হত! তার তদন্ত করে দেখছে এনআইএ।

এনআইএ সূত্রের খবর, ৮১ হাজার ডিটনেটর আর ২৭ হাজার কেজি আমোনিয়াম নাইট্রেট এই দুজনই সাপ্লাই করেছিল। সব সমেত এনআইএ আধিকারিকরা তাদের গ্রেফতার করে বলে সূত্রের খবর।


Follow us on :