২৬ এপ্রিল, ২০২৪

Manik: হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-23 19:00:50   Share:   

হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের রায়ের বিরোধিতায় সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য (TMC MLA)। শীর্ষ আদালতে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেন তিনি (Manik Bhattacharya)। ২ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের রায়ের বিরোধিতা করেই এই বিশেষ লিভ পিটিশন (SLP)। প্রাথমিক শিক্ষক নিয়োগ (Primary Recruitment) দুর্নীতির মামলায় প্রথম বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৎকালীন বোর্ড চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে রায় দিয়েছিলেন। সেই রায় বহাল রেখেছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ।

সেই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান। জানা গিয়েছে, আগামী ২৭শে সেপ্টেম্বর বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে। পাশাপাশি মামলায় সবপক্ষকে নোটিশ দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের।

ইতিমধ্যে স্কুলশিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে মানিকের। তাঁকে জেরা করেছে ইডি। তাঁর বিরুদ্ধে জারি হয়েছিল লুকআউট নোটিস। তাঁর পরিবারের সম্পত্তি সংক্রান্ত হলফনামাও চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছিল আদালত।


Follow us on :